Mamata In Alipurduar: আলিপুরদুয়ারে রেলের বিরুদ্ধে তোপ, উদ্বাস্তুদের বড়সড় আশ্বাস মমতার

মুখ্যমন্ত্রীর প্রশ্ন, কী করেছে বিজেপি? চা বাগান খোলার কথা বলেছিল, গ্যাস দেওয়ার কথা বলেছিল। কী হয়েছে?

Updated By: Jun 7, 2022, 02:39 PM IST
Mamata In Alipurduar:  আলিপুরদুয়ারে রেলের বিরুদ্ধে তোপ, উদ্বাস্তুদের বড়সড় আশ্বাস মমতার

নিজস্ব প্রতিবেদন: যারা উদ্বাস্তু কলোনি গড়েছেন তাদের উচ্ছেদ করব না। আলিপুরদুয়ারে তৃণমূলের কর্মী সম্মেলনে গিয়ে এবাবেই উদ্বাস্তুদের আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

মুখ্যমন্ত্রী বলেন, যারা উদ্বাস্তু কলোনি করে বসে রয়েছেন তারা ধৈর্য ধরুন। সবাই জমির পাট্টা পেয়ে যাবে। চিন্তার কোনও কারণ নেই। কিন্তু আর একটা জিনিস আমি লক্ষ্য করছি। বিজেপি আলিপুরদুয়ার,কোচবিহার জিতে কী করেছে? যত লোক রেলের পাশে বসে রয়েছে তাদের সব উচ্ছেদ করছে। আসানসোল, শিলিগুড়িতে যারা বসে রয়েছে তাদের উচ্ছেদ করছে। যেখানেই দেখবেন রেল উচ্ছেদ করছে কোমর বেঁধে দাঁড়াবেন। কোনও উচ্ছেদ করতে দেবেন না। কারণ উচ্ছেদ করার অধিকার ওদের নেই। খেতে দেওয়ার ক্ষমতা নেই, কিল মারা গোঁসাই!

মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, আমরা আসার আগে উত্তরবঙ্গের দিকে কেউ ফিরে তাকাতো? অনেকে এখানে হলংয়ের বন দেখতে আসতো। বরলা মাছ খেয়ে চলে যেত। কারও কোনও নাজর ছিল না। আমরা মাত্র ১০ বছরের মধ্যে আমি এখানে একটি সেক্রেটারিয়েট করে দিয়েছি। এখন উত্তরবঙ্গের মানুষকে দক্ষিণবঙ্গে যেতে হয় না। জলপাইগুড়িতে নতুন সাফারি করে দিয়েছি, কালিম্পংকে নতুন জেলা করে দিয়েছি, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্য়ালয় করে দিয়েছি। রায়গঞ্জ, বালুরঘাটেও বিশ্ববিদ্যালয় করে দিয়েছি। হিন্দি কলেজ করেছি। মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল করে দিয়েছি। উত্কর্ষ বাংলায় ২৭ হাজার ছেলেমেয়েকে ট্রেনিং দেওয়া হয়েছে। ২২ হাজার মেয়েকে কাজ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই এখানে বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে যাবে। ১২ হাজার মানুষকে জমির পাট্টা দেওয়া হচ্ছে। আমরা ভাঙি না আমরা গড়ি।

এতকিছু করার পর যখন দেখি বিজেপির মিথ্যে কথায় ফেঁসে বিজেপিকে ভোট দিয়েছেন তখন খারাপ লাগে। কী করেছে বিজেপি? চা বাগান খোলার কথা বলেছিল, গ্যাস দেওয়ার কথা বলেছিল। কী হয়েছে!নোটবন্দির সময়ে মোদী বলেছিলেন দেশের ভালো হবে। উল্টে দেশে জাল নোটে ভরে গিয়েছে। আগে বিজেপিকে বলতাম জুমলা করকার। এখন বলি ভেজাল সরকার।  আপনি ৫০০ টাকার নোট নিয়ে বাজার করতে যাবেন। বলবে ওই টাকা জাল। কোথা থেকে এল ওই জাল নোট? আপনি তো কোনও ব্যবস্থা করেনিন। নোটবন্দির সময়ে সবার কাছ থেকে টাকা নিয়ে নিয়েছিলেন। তারপর এই ভোজাল নোট বাজারে এল কী করে?

আরও পড়ুন-Mamata In Alipurduar: রক্ত দিতে তৈরি, বাংলা ভাগ হতে দেব না, আলিপুরদুয়ারে হুঙ্কার মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.