Malda Woman Beaten: জামাইকে ফিরে পেতে পাড়ার ৩ মাথার মোড়ে 'তুকতাক' ২ মহিলার, ভয়ঙ্কর কাণ্ড প্রতিবেশীদের

পুলিশ জানিয়েছে, সম্পূর্ণ বিষয়টি একটি কুসংস্কারচ্ছন্ন । ওই দুই মহিলাকে আটক করা হয়েছে । এলাকার মানুষ নির্দিষ্ট অভিযোগ করলে গুনিনের খোঁজে চালানো হবে। প্রয়োজনে তাকে গ্রেফতার ও করা হবে

Updated By: Jan 7, 2023, 06:32 PM IST
Malda Woman Beaten: জামাইকে ফিরে পেতে পাড়ার ৩ মাথার মোড়ে 'তুকতাক' ২ মহিলার, ভয়ঙ্কর কাণ্ড প্রতিবেশীদের

রণজয় সিংহ: দীর্ঘদিন ধরে জামাই নিরুদ্দেশ। অভিযোগ, সেই জামাইকে ফিরে পেতেই গুনিনের নিদান অনুযায়ী পাড়ার ৩ মাথার মোড়ে রোজ ফেলা হতো লাল কাপড়, জবা ফুল। কখনও আবার কাগজের মোড়া পান-সুপারি, জলন্ত ধূপকাঠি। এই ঘটনা শুরু হওয়ার পর থেকেই নাকি পাড়ায় নানান অঘটন ঘটছিল। কারা করছে এরকম কাজ, তা জানতে ফাঁদ পেতে অবশেষে দুই মহিলাকে হাতেনাতে ধরে ফেলল প্রতিবেশীরা। দেওয়া হয় গণধোলাই। শুক্রবার  রাতে ঘটনাটি ঘটেছে মালদা শহরের কৃষ্ণপল্লী এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার পুলিস। ক্ষিপ্ত জনতার হাত থেকে অবশেষে পুলিস ওই দুই মহিলাকে উদ্ধার করে নিয়ে যায়।

আরও পড়ুন-আবাস যোজনার দুর্নীতিতে সরকারি আধিকারিকরাও জড়িত, বিস্ফোরক তৃণমূল বিধায়ক
 
পুলিশ ওই স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  ওই দুই মহিলার নাম ঝুমা দাস (৪৫) এবং অঞ্জলী দাস (৪৪)। এরা সম্পর্কে দুই বোন । ঝুমা দাসের মেয়ে সীমা দাসের বিয়ে হয়েছে দীর্ঘদিন আগে। তাদের এক নাবালিকা কন্যাসন্তানও রয়েছে। কিন্তু গত দু'বছর ধরে স্বামীর সঙ্গে মেয়ে সীমার কোন সম্পর্ক নেই। বিবাহ বিচ্ছেদের কথা বলেই নাকি তাদের জামাই খোকন দাস ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেনি। এরপরই বাড়ির একমাত্র জামাইকে ফিরে পেতেই শাশুড়ি ঝুমা দাস ও তার বোন অঞ্জলি দাস এক গুনিনের দ্বারস্থ হয়। সুজাপুর এলাকার এক গুনিন নিদান দেয়, প্রতিদিন নিয়ম করে যে এলাকায় বসবাস করেন তারা সেখানকার ৩ মাথা মোড়ে নানান ধরনের জিনিস অন্ধকার রাতে রেখে দিয়ে আসতে হবে। তাহলেই নাকি জামাই ঘরে ফিরবে । গুনিনের এমনই কুসংস্কারের খপ্পরে পড়ে শাশুড়ি ঝুমা দাস জামাইকে ফিরে পেতে কৃষ্ণপল্লী এলাকার ৩ মাথার মোড়ে প্রায় দিনই নানান ধরনের জিনিস রাখতে শুরু করে। যার মধ্যে কখনো লাল কাপড়, কখনো জবা ফুল মিষ্টি, আবার কখনো কাপড়ের মোড়া সুপারি ও ধূপকাঠি। এমনটাই অভিযোগ প্রতিবেশীদের।

এদিকে, এলাকার বাসিন্দাদের একাংশের বক্তব্য, তিন মাথার মোড়ে এরকম ভাবে যত্রতত্র মন্ত্রপূত সামগ্রী ফেলতেই পাড়াতেই একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে। কখনও কারও দুর্ঘটনা হচ্ছে। আবার কেউ অসুস্থ হচ্ছেন। কারা এই কাজ করছে তা নিয়ে ফাঁদ পেতে ছিল ওই এলাকার মহিলারা। অবশেষে শুক্রবার রাতে এই দুইজনকে হাতেনাতে ধরে ফেলে এলাকারই মহিলারা। শুরু হয় কিল, চর ঘুষি। অবশেষে পুলিস সময়মত এসে ক্ষিপ্ত প্রমীলা বাহিনীর হাত থেকে ওই দুই মহিলাকে উদ্ধার করে।

কৃষ্ণ পল্লী এলাকার বাসিন্দা রাখী ঘোষ জানিয়েছেন, এই দুই মহিলা অন্য কোনও এলাকার বাসিন্দা। তারা এই পাড়াতেই একটি বাসা ভাড়া নিয়েছিল। প্রতিদিনই তারা ৩ মাথার মোড়ে তুকতাক করে নানান জিনিসপত্র ফেলেছিল। আমাদের ধারণা এর ফলে পাড়াতে অঘটন ঘটছে। তাই এদিন ওই দুই মহিলাকে ধরে তাদের বিষয়টি কাছে জানতে চাওয়া হয়। তখন তারা পুরো ঘটনাটি খুলে বলে। কোন এক গুনিনের পরামর্শ অনুযায়ী ঝুমা দাস জামাইকে ফিরে পেতে এইভাবে কাজ করছিল।

পুলিশ জানিয়েছে, সম্পূর্ণ বিষয়টি একটি কুসংস্কারচ্ছন্ন । ওই দুই মহিলাকে আটক করা হয়েছে । এলাকার মানুষ নির্দিষ্ট অভিযোগ করলে গুনিনের খোঁজে চালানো হবে। প্রয়োজনে তাকে গ্রেফতার ও করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.