Malda: বড় গর্ত, বেহাল রাস্তা! 'মরণফাঁদ' সেতু ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা

য়েছে বড় বড় গর্ত, বেহাল অবস্থা রাস্তার। আর সেই বিপদজ্জনক সেতু ও রাস্তার উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলছে মানুষের যাতায়াত। কারণ নেই অন্য পথ। 

Updated By: Apr 8, 2022, 09:34 AM IST
Malda: বড় গর্ত, বেহাল রাস্তা! 'মরণফাঁদ' সেতু ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সংস্কারের অভাবে সেতুর হয়ে উঠেছে যেন মরণফাঁদ। রয়েছে বড় বড় গর্ত, বেহাল অবস্থা রাস্তার। আর সেই বিপদজ্জনক সেতু ও রাস্তার উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলছে মানুষের যাতায়াত। কারণ নেই অন্য পথ। বারবার প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। এমনটাই বলে অভিযোগ এলাকাবাসীর।

যদিও রাস্তা সরানো উদ্যোগ নেওয়া হচ্ছে বলে দাবি তৃণমূল কংগ্রেস বিধায়ক নিহার রঞ্জন ঘোষের। রাস্তায় উন্নয়ন দাঁড়িয়ে রয়েছে এটাই তাঁর দৃষ্টান্ত বলে তৃণমূল কংগ্রেসকে আক্রমন বিজেপির। চাঁচল ১ নং ব্লকের মতিহার পুর গ্রাম পঞ্চায়েতের মহিষামারী গ্রামের মধ্যে রয়েছে একটি সেতু। সেই সেতু যুক্ত করেছে গ্রামের ৫ কিলোমিটার রাস্তাকে। নয়াটুলি, মহিষামারী, বসন্তপুর, রাজাপুর- সহ প্রায় দশটি গ্রামের বাসিন্দাদের যাতায়াতের একমাত্র মাধ্যম এই রাস্তা।

সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়ে রয়েছে সেতুসহ রাস্তা। সেতুর মাঝখানে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত। একটু বেখেয়াল হলেই পড়তে হয় দুর্ঘটনায়। তারপরও প্রতিদিন হাজারো মানুষ ঝুঁকির সঙ্গে চলাচল করছে এই সেতু দিয়ে। এ অবস্থা চলছে দীর্ঘদিন ধরে। কিন্তু সেদিকে কারও কোনও নজর নেই। স্থানীয় ব্লক পঞ্চায়েত কে জানিয়েও হয়নি কোনও সমাধান বলে অভিযোগ।

নিত্যযাত্রী থেকে এলাকার বাসিন্দা মফিজউদ্দিন আলম বলেন, ''পাঁচ বছর ধরে বেহাল এবং জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে সেতু ও রাস্তা। জীবন হাতে করে আমরাই মরণফাঁদের উপর দিয়ে যাতায়াত করছি।'' সেতু ও রাস্তার অবস্থা বেহাল রয়েছে একথা স্বীকার করে চাঁচোলের বিধায়ক নিহার রঞ্জন ঘোষ বলেন, ''দ্রুত রাস্তা ও সেতু সংস্কার হবে।''

তৃণমূল কংগ্রেসের সরকারের উন্নয়ন রাস্তায় দাঁড়িয়ে রয়েছে তার জলজ্যান্ত উদাহরণ এটিই। এই সরকার শুধু মানুষকে ভুয়ো আশ্বাস দিয়ে আসছে। বেহাল রাস্তা নিয়ে তৃণমূল কংগ্রেসকে এমনই আক্রমণ শানিেয়েছেন চাঁচোলের বিজেপি নেতা প্রসেনজিৎ শর্মা। এই দিকে এলাকাবাসীর দাবি এই রাস্তা ও ব্রীজ সংস্কার না হলে আগামী পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কট করবেন তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.