মালবাজারে চিতার হানায় জখম ৩, চিকিৎসার খরচ দেবে বন দফতর

 স্থানীয়দের কথায়, রাজাডাঙ্গা টুম এলাকায় এর আগে কখনো চিতাবাঘের হামলার ঘটনা ঘটেনি। এলাকাবাসীরা তাই ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়েছেন। 

Updated By: Jul 23, 2018, 10:34 PM IST
মালবাজারে চিতার হানায় জখম ৩, চিকিৎসার খরচ দেবে বন দফতর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: চিতাবাঘের হামলায় চা বাগানের এক কর্মী সহ মোট তিন জন জখম। ঘটনাটি মালবাজার মহকুমার রাজাডাঙ্গা টুম এলাকার। হামলায় জখম হয়েছেন সহরা নাগাসিয়া, সুধীর রায়, দুলাল আহমেদ। এদের সবাইকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন- ২১ জুলাইয়ে দুর্ঘটনায় মৃত দম্পতির ছেলেকে আর্থিক সাহায্য ও সরকারি চাকরি!

৩ জখম ব্যক্তির মধ্যে সহরা নাগাসিয়ার অবস্থা আশাঙ্কাজনক। তাঁর শরীরের বিভিন্ন স্থানে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন  একটি ছোটো চা বাগানে চা পাতা তোলার কাজে গিয়েছিলেন সহরা নাগাসিয়া। সেই সময় বাগানের ঝোপে ঘাপটি মেরে বসে থাকা একটি চিতাবাঘ তাঁকে আক্রমণ করে। তা দেখতে পায় দুই পথচারী। তাঁরা আক্রান্ত ব্যক্তিকে সাহায্য করতে এগিয়ে আসলে চিতাবাঘটি ওই ২ জনকেও আক্রমণ করে। তাঁদের চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এলে চিতাবাঘটি পালিয়ে যায়।

আরও পড়ুন- ছেলেধরা সন্দেহে বিবস্ত্র করে ‘মার’দুই মহিলাকে

 রক্তাক্ত অবস্থায় আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠায় স্থানীয়রা। খবর পেয়ে কাঠাম বাড়ি থেকে বন দফতরের কর্মীরা সেখানে যায় এবং পটকা ফাটিয়ে চিতাবাঘটিকে অন্যত্র তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে।

আরও পড়ুন- স্কুলে পাশ-ফেল প্রথা ফেরানোর ভাবনা রাজ্য সরকারের

চিতাবাঘের হামলায় জখম হয়ে যাঁরা হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁদের চিকিৎসার খরচ বহন করবে বন দফতর । স্থানীয়দের কথায়, রাজাডাঙ্গা টুম এলাকায় এর আগে কখনো চিতাবাঘের হামলার ঘটনা ঘটেনি। এলাকাবাসীরা তাই ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়েছেন। চা বাগানে আরও চিতাবাঘ ঘাপটি মেরে রয়েছে বলে জানান তাঁরা। বন দফতরের কাছে বাঘ ধরার খাঁচা পাতারও আবেদন জানানো হয়েছে স্থানীয়দের তরফে।  

.