Python: 'জলে থাকতে কষ্ট'! জনবসতিপূর্ণ এলাকায় গাছের মগডালে উঠল অজগর

এই জলের হাত থেকে বাঁচতেই চাবাগানের গাছে উঠে পরল একটি বড় অজগর। 

Updated By: Apr 12, 2022, 08:13 PM IST
Python: 'জলে থাকতে কষ্ট'! জনবসতিপূর্ণ এলাকায় গাছের মগডালে উঠল অজগর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন ধরে কখনও ঝাপিয়ে আবার কখনও ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে মালবাজার মহকুমায়। আর এতেই নিচু এলাকায় জল জমে গেছে। এই জলের হাত থেকে বাঁচতেই চাবাগানের গাছে উঠে পরল একটি বড় অজগর। 

সোমবার সকালে মালবাজার মহকুমার লিসরিভার চাবাগানের ছয় নম্বর সেকশন এলাকার ঘটনা৷ এদিন স্থানীয় চা শ্রনিক মনোজ ওড়াও, সুমিত্রা রায়রা দেখেন গাছে মাথায় আছে একটি বড় অজগর। সঙ্গে সঙ্গে এলাকার মানুষ খবর দেয় স্থানীয় কুইক রেসপন্স টিম কে। 

এরপর কুইক রেসপন্স টিমের সদস্য মনোহর হোসেন তার দলের লোকজন নিয়ে আসে ওই এলাকায়। যেহেতু গাছে মগডালে বসে ছিলো অজগরটি তাই নিচে আমাতে অসুবিধা হচ্ছিল কুইক রেসপন্স টিমের।  

মনোহর হোসেন বলেন, অজগর টিকে নিচে নামানোর জন্য, যে ডালে অজগর টি ছিলো সেই  গাছের ডাল কাটা হয়।  এরপর গাছের ডালসহ অজগরটি মাটিতে এসে পড়ে। এরপর অজগরটিকে তারঘেরা জঙ্গলে নিয়ে নিয়ে যাই। সেখানে বন দপ্তরের সহযোগিতায় তারঘেরা জঙ্গলে ছেরে দেই। 

তিনি আরও বলেন অজগরটি যে গাছে ছিলো, তার আশেপাশে জনবসতি রয়েছে।  যেকোন সময় আশেপাশের বাড়িতে ঢুকে যেতে পারতো। তাই কুইক রেসপন্স টিম এবং নেচার অ্যান্ড অ্যাডভেঞ্চার সোসাইটির সদস্যরা অনেক চেষ্টায় প্রায় ১২ ফিট লম্বা অজগরটিকে গাছ থেকে নামিয়ে জঙ্গলে ছেড়ে দিই।

তিনি বলেন, আমাদের সহযোগিতা করে নেচার অ্যান্ড অ্যাডভেঞ্চার সোসাইটির কর্ডিনেটার নফসর আলী। তিনি বলেন, কয়েকদিনের বৃষ্টির জন্য চাবাগানের নিচু এলাকায় জল জমে গেছে। আর বাচতেই গাছের মগডালে উঠে পরে এত বড় অজগরটি। তারঘেরা বন দফতরের রেঞ্জার কুনাল বর্মন বলেন, অজগরটিকে তারঘেরা জঙ্গলের ভেতরে ছেরে দেওয়া হয়। এই সময় গর্ত,নালা জলে ভরে থাকে, সেই জন্য হতে পারে গাছে উঠে গেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.