মধ্যগগণে উত্সব, মহাষ্টমীর উপাচার মেনে চলছে কুমারী পুজো, সকালেও জনস্রোত মণ্ডপে-মণ্ডপে

সপ্তমীতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি বাধা দিলেও বাঙালিকে রোখা যায়নি। মহাষ্টমীর সকালে রোদের দেখা মিলতেই ফুল মুডে জনতা। রাতের পর সকালেও অবিরাম জনস্রোত মেগা পুজো গুলোয়

Updated By: Oct 6, 2019, 03:14 PM IST
মধ্যগগণে উত্সব, মহাষ্টমীর উপাচার মেনে চলছে কুমারী পুজো, সকালেও জনস্রোত মণ্ডপে-মণ্ডপে
নিজস্ব চিত্র। ছবি- শ্রেয়সী গঙ্গোপ্যাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: আজ মহাষ্টমী। সকাল থেকে  বারোয়ারি ও বনেদি বাড়ির পুজোয় তুঙ্গে ব্যস্ততা। বিভিন্ন জায়গায় কুমারী পুজোর আয়োজনও চলছে সকাল থেকে।

সপ্তমীতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি বাধা দিলেও বাঙালিকে রোখা যায়নি। মহাষ্টমীর সকালে রোদের দেখা মিলতেই ফুল মুডে জনতা। রাতের পর সকালেও অবিরাম জনস্রোত মেগা পুজো গুলোয়। প্রতিমার সম্মুখে চলছে পুজো প্রস্তুতি আর মণ্ডপে দর্শকের ঢল। বৃষ্টি আসতে পারে, এমন পূর্বাভাসে সাতসকালেই বেরিয়ে পড়েছেন অনেকে। সব মিলিয়ে মহাষ্টমীর প্রতিটা মুহূর্ত উপভোগ করতে মুখিয়ে কলকাতা থেকে জেলা।

আরও পড়ুন- "আমি আমার রাঁধুনিকে পেঁয়াজ দিয়ে রান্না করতে মানা করেছি", রপ্তানি বন্ধে দিল্লিকে খোঁচা হাসিনার

গতকালের পর আজও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উত্তর ও দক্ষিণ বঙ্গে বৃষ্টি বাড়বে নবমীতে। দশমীতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। রাজস্থান থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। এছাড়াও, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে বাংলা ওড়িশা উপকূলে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর জেরেই সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

.