'মা টিপস দিত, বড্ড মিস করছি', বললেন মুনমুন

মুনমুন সেনের কাছে তাঁর মা ছিলেন 'মুসকিল আসান'!

Updated By: Mar 20, 2019, 05:57 PM IST
'মা টিপস দিত, বড্ড মিস করছি', বললেন মুনমুন

কমলিকা সেনগুপ্ত

তিনি ২০১৪-র সাংসদ। নির্বাচন জেতার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এবারও তাঁর উপর ভরসা রেখেছে দল। সপ্তদশ লোকসভা ভোটেও তাঁকে প্রার্থী করেছে শাসকদল। কিন্তু এই ৫ বছর সময়ে তাঁর ব্যক্তিগত জীবন একটা বড় জায়গা চিরতরের জন্য ফাঁকা হয়ে গিয়েছে। প্রয়াত হয়েছেন মা সুচিত্রা সেন। দ্বিতীয়বারের জন্য লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে গিয়ে মা-কেই সবচেয়ে বেশি মিস করছেন, তৃণমূলের তারকাপ্রার্থী, মেয়ে মুনমুন সেন।

সালটা ২০১৪। বাঁকুড়া লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে মুনমুন সেনের নাম ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। সেবার বড় চমক ছিল সেটি। একদিকে সিপিআইএম-এর দাপুটে নেতা, ৯ বারের সাংসদ বাসুদেব আচারিয়া। আর অন্যদিকে রাজনীতির ময়দানে নবাগতা, 'গ্ল্যামার আলটিমেট' মুনমুন সেন। কেমন হবে সেই লড়াই? পোড়খাওয়া রাজনীতিককে কি হারিয়ে দেবে তারকা গ্ল্যামার? প্রশ্ন উঠেছিল প্রথমদিন থেকেই। ভোটের ফল বেরতেই দেখা গেল, মুনমুন সেনকে বাঁকুড়া কেন্দ্রকে প্রার্থী করে মমতা বন্দ্যোপাধ্যায়ের খেলা 'তুরুপের তাস' বাজিমাত করেছে। বাঁকুড়ায় পরাজিত ৯ বারের সাংসদ বাসুদেব আচারিয়া। প্রায় ১ লাখ ভোটে জয়ী মুনমুন সেন।

সাংসদ হিসেবে মুনমুন সেন যেদিন সংসদে পা রাখলেন, সবার নজর ছিল সেদিকে। মাঝে ৫টা বছর পেরিয়েছে। আবার একটা লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। ঘোষণা হয়ে গিয়েছে ভোটের নির্ঘণ্ট। এবারও মুনমুন সেনকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তবে এবার সুব্রত মুখোপাধ্যায়কে বাঁকুড়া থেকে প্রার্থী করে, মুনমুন সেনকে আসানসোল আসন থেকে দাঁড় করিয়েছে তৃণমূল। মঙ্গলবারই নিজের নির্বাচনী কেন্দ্রে পা রাখেন মুনমুন সেন। কথা বলেন দলীয় কর্মীদের সঙ্গে। ঘুরে দেখেন আসানসোলের বিভিন্ন এলাকা।

কিন্তু এই সবকিছু, হাজার কর্মব্যস্ততার মাঝে একজনকে বড্ড 'মিস' করছেন মুনমুন সেন। মা সুচিত্রা সেনকে মিস করছেন মুনমুন সেন। সবার কাছে সুচিত্রা সেন একজন ডাকসাইটে অভিনেত্রী। বাংলা সিনেমার জগতে কিংবদন্তি। কিন্তু মুনমুন সেনের কাছে তাঁর মা ছিলেন 'মুসকিল আসান'! তৃণমূলের আসানসোল প্রার্থী বলেন, "যখনই কোনও সমস্যা হয়েছে, মায়ের কাছে দৌড়ে গিয়েছি। মাকে বলেছি। মা টিপস দিয়েছে। মায়ের কাছ থেকে টিপস নিয়েছি। মাকে ভীষণভাবে মিস করছি।"

আরও পড়ুন, 'গরমে কষ্ট নেই'... ভোটপ্রচারে শুধু একটাই আবদার মিমির!

তবে মা-কে পাশে না পেলেও মেয়েদের পাশে পাচ্ছেন বলে জানিয়েছেন মুনমুন সেন। মা মুনমুন সেনের প্রতি কড়া নজর মেয়ে রাইমা-রিয়ার। মুনমুন সেন ডায়াবেটিসের রোগী। মায়ের স্বাস্থ্যের দিকে তাই সবসময় কড়া নজর দুই মেয়ের। রাইমা, রিয়া দুজনেই আসানসোলে মায়ের হয়ে প্রচারে আসবেন বলে জানিয়েছেন মুনমুন সেন। পাশাপাশি, শাশুড়ির হয়ে প্রচারে নামবেন জামাই শিবম তিওয়ারিও।

.