সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে এবার খাস কলকাতায় বিক্ষোভ ভোটকর্মীদের

"বাহিনী নেই, নিরাপত্তা কি আমরা দেব? এভাবে অবাধ ভোট বিজ্ঞাপনে হয়। বাস্তবে হয় না।”

Updated By: Apr 20, 2019, 04:49 PM IST
সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে এবার খাস কলকাতায় বিক্ষোভ ভোটকর্মীদের

নিজস্ব প্রতিবেদন : সব বুথে কেন্দ্রীয় বাহিনী চাই। নাহলে ভোট নয়। খাস কলকাতায় এবার বুথ নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিক্ষোভে সরব হলেন ভোটকর্মীরা। প্রায় ১১ মিনিট চেতলা সেন্ট্রাল রোড অবরোধও করেন বিক্ষোভকারীরা।

শনিবার চেতলা গার্লস স্কুলে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগণার ভোট কর্মীদের প্রশিক্ষণ ছিল। এদিন তার আগেই বিক্ষোভে সামিল হন ভোটকর্মীরা। ৫ দফা দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা। উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় দফায় বিভিন্ন জায়গায় গোলমালের জেরে কমিশনের তোপের মুখে পড়েছেন ভোটকর্মীরা। শোকজ করা হয়েছে তাঁদের। আর তার জেরেই বেঁকে বসেছেন ভোটকর্মীরা।

আরও পড়ুন, লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদী?

ঐক্যমঞ্চ গড়ে প্রতিবাদ মিছিলে সরব হয়েছেন ভোটকর্মীরা। তাঁদের সাফ দাবি, কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আধাসেনার নিরাপত্তা না পেলে পরের দফাগুলিতে ভোট করাতে না যাওয়ার হুমকিও দিয়েছেন বিক্ষুব্ধ ভোটকর্মীরা। আলতাফ আহমেদ নামে এক ভোটকর্মী বলেন,“সব ক্ষেত্রেই ভোটকর্মীদের দিকে আঙুল উঠছে। বাহিনী নেই, নিরাপত্তা কি আমরা দেব? কিছু হলেই প্রিসাইডিং অফিসারকে শোকজ। এভাবে অবাধ ভোট বিজ্ঞাপনে হয়। বাস্তবে হয় না।”

আরও পড়ুন, অব্যবস্থায় ক্ষুব্ধ, পানিঘাটায় বক্তব্য থামিয়ে সোজা গিয়ে বসে পড়লেন মমতা

প্রসঙ্গত, প্রথম দফার ভোটের আগে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বার বার ভোটকর্মীদের বিক্ষোভে উত্তাল হয় কোচবিহারের বিভিন্ন এলাকা। দাবি মেনে পরে বাড়ানোও হয় বাহিনীর সংখ্যা। এবার খাস কলকাতায় ভোটকর্মীদের এভাবে বিক্ষোভ নিঃসন্দেহে তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

.