'অসম্মান করছে সিপিআইএম', জোট জটে দিল্লিতে দরবার প্রদেশ কংগ্রেসের

কংগ্রেসের দাবি, এখন ১৭টা আসন দেওয়ার কথা রাখছে না সিপিআইএম। ১৭টার বদলে ১১টা আসন দিতে চাইছে সিপিআইএম।

Updated By: Mar 15, 2019, 02:32 PM IST
'অসম্মান করছে সিপিআইএম', জোট জটে দিল্লিতে দরবার প্রদেশ কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন : জোটের জট আর‌ও জটিল। জট খুলতে ফের হাইকমান্ডের হস্তক্ষেপ চাইলেন প্রদেশ কংগ্রেস নেতারা। পাশাপাশি, জোট নিয়ে জটিলতা ঘিরে উদ্ভূত সামগ্রিক পরিস্থিতি সীতারাম ইয়েচুরিকে জানাল সিপিআইএম‌ও।

কংগ্রেসের অভিযোগ , তাদের কোনও কথা-ই শুনছে না সিপিআইএম। রায়গঞ্জ, মুর্শিদাবাদ ছেড়ে কংগ্রেস যে সদর্থক বার্তা দিয়েছে, তার‌ও অসম্মান করা হচ্ছে। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রস্তাব ছিল,জেলা পিছু অন্তত একটা করে আসন দেওয়া হোক কংগ্রেসকে। যাতে কংগ্রেস কর্মীদের মনোবল অটুট থাকে। অভিযোগ, সেই প্রস্তাব মানছে না সিপিআইএম।

আরও পড়ুন, ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গোনার দাবি, নির্বাচন কমিশনকে নোটিস সুপ্রিম কোর্টের

৪২টি লোকসভা আসনের মধ্যে ১৭টি কংগ্রেস ও বাকি ২৫টি আসনে বামেরা লড়বে। সূত্র মারফত জানা গিয়েছিল, এমনটাই স্থির হয়েছিল প্রথমে। একইসঙ্গে সিদ্ধান্ত হয়েছিল, কেউ-ই কারোর কোনও জেতা আসনে প্রার্থী দেবে না। কিন্তু কংগ্রেসের দাবি, এখন ১৭টা আসন দেওয়ার কথা রাখছে না সিপিআইএম। ১৭টার বদলে ১১টা আসন দিতে চাইছে সিপিআইএম।

আরও পড়ুন, তৃণমূল প্রার্থী 'বন্ধু' মুনমুনের সঙ্গে 'কফি' খেতে চান বিজেপির বাবুল

আলিমুদ্দিন সূত্রে খবর, আরামবাগ, উলুবেড়িয়ার মতো আসন কংগ্রেসকে ছাড়তে চায় সিপিআইএম। বীরভূম, দার্জিলিঙের মতো আসনে রাজনৈতিক রং ছাড়া প্রার্থী দিতে চায়। সিপিআইএম বীরভূম থেকে রেজাউল করিমকে প্রার্থী করতে ইচ্ছুক। যা আবার মানতে নারাজ কংগ্রেস। এই পরিস্থিতিতে আজ জরুরি ভিত্তিতে ফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, আসন্ন লোকসভা ভোটের জন্য আজ অংশিক প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বামফ্রন্ট।

.