আজ ষষ্ঠ দফায় জঙ্গলমহলে গেরুয়া ঝড় রুখে দেওয়ার চ্যালেঞ্জ তৃণমূলের

ষষ্ঠ দফার ভোটগ্রহণ হতে চলেছে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর ও মেদিনীপুরে। 

Updated By: May 12, 2019, 08:23 AM IST
আজ ষষ্ঠ দফায় জঙ্গলমহলে গেরুয়া ঝড় রুখে দেওয়ার চ্যালেঞ্জ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটে জঙ্গলমহলে রাজ্যের শাসক দলকে বেগ দিয়েছিল বিজেপি। সেই জঙ্গলমহলেই ষষ্ঠ দফার ভোটগ্রহণ রবিবার। পঞ্চায়েতের মতো লোকসভা ভোটেও জঙ্গলমহলে পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির। অন্যদিকে ড্যামেজ কন্ট্রোল করে বিজেপিকে রুখে দিতে আত্মবিশ্বাসী তৃণমূলও। শুধু তাই নয়, ষষ্ঠ দফার ভোটে ভাগ্য নির্ধারণ হতে চলেছে বিজেপির রাজ্য সভাপতির। মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ। 

ষষ্ঠ দফার ভোটগ্রহণ হতে চলেছে তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর ও মেদিনীপুরে। তমলুক-কাঁথি অধিকারীদের গড়। সেখানেও আবার একসময়ের দোর্দণ্ডপ্রতাপ কংগ্রেসের প্রার্থী লক্ষ্মণ শেঠকে নিয়ে আগ্রহ তুঙ্গে। ঘাটালে বিজেপির প্রার্থী ভারতী ঘোষ। টাকা উদ্ধার ও হুমকি দিয়ে ইতিমধ্যেই বিতর্কে বিজেপি প্রার্থী। মেদিনীপুরে আবার বিজেপির রাজ্য সভাপতিই প্রার্থী হয়েছেন।

তবে তৃণমূলের জন্য চ্যালেঞ্জিং জঙ্গলমহল। পুরুলিয়া, ঝাড়গ্রামে গেরুয়া শক্তির দাপট বেড়েছে। পঞ্চায়েত ভোটে ভাল ফল করেছিল বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়ও সভা করতে গিয়ে সে স্বীকার করেছেন। একইসঙ্গে সতর্ক করে রেখেছেন, বিজেপির ফাঁদে পা দেবেন না। ওরা ভুল বুঝিয়ে ভোট নিয়েছিল। কিন্তু জঙ্গলমহলে যেভাবে হিন্দুত্বের হাওয়া বইছে, তাতে শাসক দলের জন্য নিশ্চিতভাবে একটা বড়সড় চ্যালেঞ্জ। আর জঙ্গলমহলের আসনগুলি জিতে রাজ্যে নিজেদের অস্তিত্ব জানান দিতে মরিয়া বিজেপিও। বাঁকুড়া ও পুরুলিয়ায় সভা করে গিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। 

পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের আরও ছটি রাজ্যে হতে চলেছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। ৫৯টি আসনে ভাগ্য নির্ধারিত হতে চলেছে প্রার্থীদের। হাইপ্রোফাইল প্রার্থীদের মধ্যে রয়েছেন মানেকা গান্ধী, বরুণ গান্ধী, রীতা বহগুণা জোশী, মিনাক্ষী লেখি, দিগ্বিজয় সিং, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, শীলা দীক্ষিত, অজয় মাকেন, ভূপিন্দর সিং হুডা, কীর্তি আজাদ ও অখিলেশ যাদবের।  

আরও পড়ুন- এবার আরও শক্তিশালী ভারত, বায়ুসেনার হাতে এল অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার

.