বোরখাপরা ভোটারদের তল্লাশি করতে বুথে বুথে চাই ‘মহিলা বাহিনী’, কমিশনে দরবার রাজ্যে বিজেপির

বোরখা পর ভুয়ো ভোটারদের বিষয়টি উল্লেখ করতে গিয়ে রাহুল সিনহা একটি ভাইরাল ভিডিওর কথা উল্লেখ করেছেন

Updated By: May 18, 2019, 07:03 AM IST
বোরখাপরা ভোটারদের তল্লাশি করতে বুথে বুথে চাই ‘মহিলা বাহিনী’, কমিশনে দরবার রাজ্যে বিজেপির

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের শেষ দফায় নির্বাচন কমিশনের কাছে নতুন দাবি করল বিজেপি। তাদের দাবি বুথের নিরাপত্তায় মোতায়েন করতে হবে মহিলা বাহিনী। এনিয়ে শুক্রবার কমিশনের দ্বারস্থ হয় বিজেপি।

আরও পড়ুন-কেন সাংবাদিকদের প্রশ্নের জবাব দেবেন না? কী ব্যাখ্যা দিয়েছেন মোদী? 

রবিবার শেষ দফায় রাজ্যের ৯ লোকসভা কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। ওইসব কেন্দ্রের অধিকাংশই কলকাতা ও তার পার্শ্ববর্তি এলাকায়। বিজেপির দাবি, বোরখাপরা মহিলাদের পরীক্ষা করতে মোতায়েন করতে হবে কেন্দ্রীয় বাহিনীর মহিলা কর্মীদের। বিশেষ করে মুসলিম অধ্যুসিত কেন্দ্রগুলিতে।

বিজেপির জাতীয় সভাপতি রাহুল সিনহা সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘এই দফায় বেশকিছু বুথ রয়েছে যেগুলি মুসলিম অধ্যুসিত। ওইসব বুথ থেকে প্রায়ই অভিযোগ আসে, পুরুষ ভোটাররা বোরখা পরে ভুয়ো ভোট দিয়ে যায়। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে বিষয়টি জানিয়েছি। আমরা মহিলা সশস্ত্র বাহিনী চেয়েছি। এতে ভোটদাতাদের ঠিকঠাক তল্লাশি করা যাবে।’

আরও পড়ুন-এনার্জির নাম ব্যানার্জি, ভোট প্রচারে বাকিদের চেয়ে এখনও ঢের এগিয়ে নেত্রী

ভুয়ো বোরখা পর ভোটারদের বিষয়টি উল্লেখ করতে গিয়ে রাহুল সিনহা একটি ভাইরাল ভিডিওর কথা উল্লেখ করেছেন। সেই ভিডিওটিতে দেখা যাচ্ছে এক মহিলা বোরখা পরে ভোট দিচ্ছে। তবে ওই ভিডিওটি আসলে পুরনো।

রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘আমরা চাই মানুষ নির্ভয়ে ভোট দিক। আমরা চাই না তাদের ওপরে কেউ প্রভাব খাটাক।’ বিজেপি নেতা এদিন আরও বলেন, দলের পক্ষ থেকে প্রতিটি বুথে সিসিটিভি ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি জানানো হয়েছে।

.