Lok Sabha Election 2024 | Mamata Banerjee: ‘ভোটের আগে দাঙ্গা করতে চায়', উত্তরবঙ্গে বিজেপিকে আক্রমণ মমতার

তিনি আরও বলেন, ‘ঝড়ের টাকা দিতে পারছি না কমিশন অনুমতি দিচ্ছে না বলে। টাকা রেডি আছে। কমিশন বললেই দিয়ে দেব। কিন্তু বিজেপি তা করতে দেবে না’। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘সব স্কিম চলবে। কিছু বন্ধ করব না। বিজেপি-র কলসেন্টার থেকে বলছে আপনি আবাসের বাড়ি চান তাহলে আবার দরখাস্ত করুন। কেউ করবেন না। তাহলে আগের নাম কেটে দেবে'। 

Updated By: Apr 5, 2024, 03:40 PM IST
Lok Sabha Election 2024 | Mamata Banerjee: ‘ভোটের আগে দাঙ্গা করতে চায়', উত্তরবঙ্গে বিজেপিকে আক্রমণ মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরবঙ্গের সভা থেকে ফের বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে গতকাল প্রধানমন্ত্রী মিট করেছেন এবং বড় বড় কথা বলে গিয়েছেন। নাম না করে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিককে গুণ্ডা এবং চোর বললেন মমতা। তিনি বলছেন যে এই কারণেই নিশীথকে দল থেকে বের করে দিয়েছিলেন তিনি আর সেই নিশীথকেই প্রার্থী করেছে বিজেপি।

জলপাইগুড়ির ঝড় নিয়ে কথা বলেননি মোদী। সেই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন মমতা। তিনি বললেন, ‘এই তো মোদী এসেছিলেন! কিন্তু একটি কথাও বলেননি জলপাইগুড়ির ঝড় নিয়ে। কী করে বলবেন। সময় ছিল না। এখানকার মানুষকে তিনি ভুলে গিয়েছেন’।

আরও পড়ুন: Kalyanmoy Ganguly: বাতিল প্যানেলে চাকরি! স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন সভাপতিকে আদালতে পেশ CID-র

তিনি আরও বলেন, ‘ঝড়ের টাকা দিতে পারছি না কমিশন অনুমতি দিচ্ছে না বলে। টাকা রেডি আছে। কমিশন বললেই দিয়ে দেব। কিন্তু বিজেপি তা করতে দেবে না’।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘সব স্কিম চলবে। কিছু বন্ধ করব না। বিজেপি-র কলসেন্টার থেকে বলছে আপনি আবাসের বাড়ি চান তাহলে আবার দরখাস্ত করুন। কেউ করবেন না। তাহলে আগের নাম কেটে দেবে'।  

জলপাইগুড়ি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর দাবি এ এই এলাকার সব উন্নয়ন তিনি করেছেন। রেল স্টেশন থেকে শুরু করে কলেজ বিশ্ববিদ্যালয় সব তিনি করেছেন বলে জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে রাজবংশদের উন্নয়নও তিনি করেছেন।

সন্দেশখালি প্রসঙ্গে তিনি বলেন যে সেখানে কিছু ঘটনা ঘটেছে এবং সবাইকে গ্রেফতার করা হয়েছে। তাঁর দাবি, ‘আমরা অন্যায় করতে দি না’। তাঁর দাবি সন্দেশকালিতে কারোর মৃত্যু হয়নি। এরপরেই তিনি প্রশ্ন তোলেন যে হাথরসে কতবার গিয়েছেন প্রধানমন্ত্রী?

এনআরসি এবং সিএএ প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি বললেন, ‘মোদীবাবুকে বলুন আপনাকে দশ বছর ধরে ভোট দিয়ে প্রধানমন্ত্রী করেছে কারা? আমরা যদি নাগরিকই না হই তা হলে আমাদের ভোটটা নিলেন কী করে?’

আরও পড়ুন: Jalpaiguri: জল-রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক মুখ্যমন্ত্রীর সভাস্থলের পাশে, বিপাকে শাসক দল

সিএএ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘বিজেপি নেতারা আগে ফর্ম ফিল করুন। ডিটেনশন ক্যাম্পে রেখে দেবে। আমি থাকতে, আমাদের সরকার থাকতে সিএএ, এনআরসি করতে দেব না। আপনারা সবাই নাগরিক। আপনাদের ভোটেই প্রধানমন্ত্রী হয়ে বসে আছে ১০ বছর। এখন আপনাদের কেন সিএএ করতে বলছে?’

বিরোধীদের একযোগে আক্রমণ করে তিনি বলেন, ‘একটা মুসলিম পার্টি আছে। তারা বিজেপির শাগরেদ। মনে রাখবেন দিল্লিতে আমরা বিরোধী জোট ‘ইন্ডিয়া’য় আছি। কিন্তু বাংলায় একটা ভোটও অন্য পার্টিকে দেবেন না। ভোট ভাগ করবেন না’।

মুখ্যমন্ত্রী সভা থেকেই অনুরোধ করেন, ‘দাঙ্গা করতে দেবেন না। আপনাদের কাছে অনুরোধ’। তিনি আরও বলেন, ‘ভোটের আগে দাঙ্গা করতে চায়। দাঙ্গা করলে কঠোর ব্যাবস্থা নেবো। সবচেয়ে বড় জুমলা পার্টি’।

প্রার্থী প্রসঙ্গে তাঁর দাবি, ‘আমাদের ক্যান্ডিডেটগুলি হিরের টুকরো। আর ওদেরগুলো দেখুন। সব ভিতুর ডিম। বাংলায় লড়াই করে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.