রাজ্যের কনটেইনমেন্ট জোনে ফের ৭ দিনের লকডাউন

পরিস্থিতি দেখে, সংক্রমণের হার দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 8, 2020, 05:16 PM IST
রাজ্যের কনটেইনমেন্ট জোনে ফের ৭ দিনের লকডাউন
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে ফের লকডাউন। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের কনটেইনমেন্ট জোনে ৭ দিনের জন্য লকডাউন থাকবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাাদিক বৈঠকে বলেন, কিছু কিছু জায়গায় সংক্রমণ বেড়েছে। সেজন্যই কনটেইনমেন্ট জোনে লকডাউন। আপাতত ৭ দিনের জন্য লকডাউন করা হচ্ছে। তারপর পরিস্থিতি দেখে, সংক্রমণের হার দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। মুখ্যমন্ত্রী জানান, যেসকল এলাকায় সংক্রমণ রয়েছে, সেই এলাকাগুলিকে 'পকেট পকেট' করে কনটেইনমেন্ট জোন করা হবে। সিল করে দেওয়া হবে ওই এলাকাগুলি। করোনা মোকাবিলায় এই ৭ দিন কনটেইনমেন্ট জোন এলাকায় সকল বাসিন্দাকে সকল বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি। 

মুখ্যমন্ত্রী বলেন, এই ৭ দিন কনটেইনমেন্ট জোনে অফিসগুলি ওয়ার্ক ফ্রম হোম করবে। ছোট ছোট দোকানগুলি খুলতে পারে, তবে কড়া বিধিনিষেধ মেনে চলতে হবে। মুখ্যমন্ত্রী জানান, কনটেইনমেন্ট জোন এলাকায় সুফল বাংলা সবজি বিক্রি করবে। কারণ ওখানকার বাসিন্দাদের বাজারে যেতে দেওয়া হবে না। পাশাপাশি এদিন ফের প্রত্যেককে মাস্ক পরার কথা বলেন তিনি। বলেন, "আমরা কিছু কিছু জায়গায় কড়াকড়ি বেশি করছি। কারণ কিছু কিছু জায়গায় রোগ বাড়ছে। পুলিসকে একটু কড়াকড়ি করতে হবে। মাস্ক পরে না এলে বাড়ি  পাঠিয়ে দেবেন। আমরা জরিমানা  করতে পারি। কিন্তু  সেটা মানুষের উপর চাপ তৈরি হবে। করোনা থেকে বাঁচতে মাস্ক পরতেই হবে।" 

একইসঙ্গে এদিন সাংবাদিক বৈঠকে দক্ষিণ ২৪ পরগনা জেলার সংক্রমিত এলাকার তালিকা রিভিউ করতে বলেন মুখ্যমন্ত্রী। দক্ষিণ ২৪ পরগনা জেলার জেলাশাসকের ওপর ক্ষুব্ধ তিনি। তালিকা রিভিউ করার পরই সেই তালিকা প্রকাশ করা হবে। দক্ষিণ ২৪ পরগণার সংক্রমিত এলাকার তালিকা আজ প্রকাশ হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, করোনা পজিটিভ ও নেগেটিভের মধ্যে মারামারি দমদমে, জখম ৬

.