Balurghat: ভোর থেকে লাইনে, ভ্যাকসিন না পেয়ে জাতীয় সড়ক অবরোধ স্থানীয়দের

কোনওমতে পরিস্থিতি সামাল দিল পুলিস।

Updated By: Aug 21, 2021, 09:25 PM IST
Balurghat:  ভোর থেকে লাইনে, ভ্যাকসিন না পেয়ে জাতীয় সড়ক অবরোধ স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় যখন কর্পোরেশনের নামে ভুয়ো টিকা নির্দেশিকা জারির অভিযোগ উঠেছে, তখন দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে আবার টিকা না পেয়ে পথ-অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভকারীদের বুঝিয়ে-সুঝিয়ে কোনওমতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল পুলিস।

বিক্ষোভকারীদের দাবি,  প্রশাসনের নিয়ম মেনে ভ্যাকসিন নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন। স্লিপও দেওয়া হয়েছে। কিন্তু সেই স্লিপ নিয়ে ভোর থেকে লাইনে দাঁড়িয়েও টিকা পাচ্ছেন না। কেন? একেবারে শেষ মুহুর্তে জানানো হচ্ছে, আজ ভ্যাকসিন দেওয়া হবে না! টিকা-গ্রহীতাদের প্রশ্ন, ভ্যাকসিন পাওয়া যাবে না, সেকথা আগে কেন জানানো হচ্ছে না? তাহলে আর দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হয় না। প্রশাসনের এই 'খামখেয়ালিপনা'র প্রতিবাদে এদিন বালুরঘাট জেলা হাসপাতালে সামনে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন কয়েকশো মানুষ। শেষপর্যন্ত অবশ্য যাঁরা লাইনে দাঁড়িয়েছিলেন, তাঁদের সকলকেই ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করে প্রশাসন।

আরও পড়ুন: Howrah: মদ কেনার টাকা নিয়ে বচসা, শিবপুরে বন্ধুদের হাতে 'খুন' কিশোর

এদিকে কলকাতায় আবার জোড়-বিজোড় পদ্ধতিতে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। কিন্তু গত ৬ দিনে আবার ৩ বার সেই নীতি বদলের অভিযোগ উঠেছে। ফলে চরম বিভ্রান্তির শিকার সাধারণ মানুষ। প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষের অবশ্য দাবি, পুরসভার তরফে কেবলমাত্র দু'বার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাহলে তৃতীয় বিজ্ঞপ্তটি এল কোথা থেকে? পুরসভার নামে ভুয়ো বিজ্ঞপ্তি জারির অভিযোগ করেছেন অতীন ঘোষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.