Nadia: ট্রেনে পাশের সিটে পরিচিত ব্যক্তি, সালিসি সভায় মহিলাকে 'একঘরে' করার নিদান

তাঁর সঙ্গে কথা বললেই ৫ হাজার টাকা জরিমানা!

Updated By: Sep 7, 2021, 08:58 PM IST
Nadia:  ট্রেনে পাশের সিটে পরিচিত ব্যক্তি, সালিসি সভায় মহিলাকে 'একঘরে' করার নিদান

নিজস্ব প্রতিবেদন: নদিয়ায় 'তালিবানি ফতোয়া'! ট্রেনে পরিচিত এক পুরুষের পাশে বসে কলকাতায় গিয়েছিলেন। গ্রামে রীতিমতো সালিশি সভা বসিয়ে একঘরে করে দেওয়া হল মহিলাকে! তাঁর সঙ্গে কথা বললে বা মিশলে ৫ হাজার টাকা জরিমানার নিদান দিলেন মাতব্বররা। 

জানা গিয়েছে, নদিয়ার ভীমপুর থানার লিলুয়া গ্রামের বাসিন্দা ওই মহিলা। ১৪ বছরের মেয়ে ব্রেন টিউমারে আক্রান্ত। স্থানীয় হাসপাতালে চিকিৎসা করিয়েও কোনও লাভ হয়নি। মেয়েকে নিয়ে নিয়মিত যেতে হয় কলকাতার এনআরএস হাসপাতালে। গত ২০ অগাস্ট যখন অসুস্থ মেয়েকে নিয়ে কলকাতা যাচ্ছিলেন, তখন ট্রেনে পরিচিত এক ব্যক্তি ওই মহিলার পাশে এসে বসেন। দু'জনের মধ্যে অবশ্য বিশেষ কথাবার্তা হয়নি। কিন্তু ট্রেনে ওই মহিলাকে পরিচিত এক পুরুষের সঙ্গে দেখে সন্দেহ হয় গ্রামের এক ব্যক্তির। সামনের সিটেই বসেছিলেন তিনি। মোবাইলে দু'জনের ছবি তুলে নেন গোপনে। সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এমনকী, গ্রামে গুজব রটে যায় যে, পরিচিত ব্যক্তির সঙ্গে নাকি পালাচ্ছেন ওই মহিলা! 

আরও পড়ুন: Bardhaman: দলীয় বৈঠক সেরে ফেরার পথে বাবা-ছেলেকে ঘিরে ধরে গুলি, নিহত পঞ্চায়েত প্রধানের ছেলে

এদিকে যাঁকে নিয়ে এই কাণ্ড, ফোনে সবটাই জেনে যান তিনি। এরপর ভয়ে আর বাড়িতে ফেরেননি। বাপের বাড়িতে রাত কাটিয়ে গ্রামে ফেরেন পরের দিন সকালে। দিন ১৫ পর এলাকায় সালিসি সভা বসে। ওই মহিলাকে একঘরে করার নিদান দেন মাতব্বররা। জানিয়ে দেওয়া হয়, তাঁর সঙ্গে কেউ কথা বললে বা মিশলে ৫ হাজার টাকা জরিমানা করা হবে! খবর পেয়ে ভীমপুরের লিলুয়া গ্রামে ওই মহিলার বাড়িতে যায় পুলিস। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। পুলিসের তরফে গ্রামে মাতব্বর সতর্ক করা হয়েছে, এই ধরণের নিদান বা ফতোয়া সম্পূর্ণ বেআইনি। ভবিষ্যতে এমন কাজ করলে, কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.