Bengal News LIVE Update: খুবই দুঃখজনক ঘটনা: মমতা

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Friday, December 8, 2023 - 15:51
Bengal News LIVE Update: খুবই দুঃখজনক ঘটনা: মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES--

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

8 December 2023, 15:30 PM

'২ জন নাগরিকের লিখিত বক্তব্যের ভিত্তিতে এই সিদ্ধান্ত। আমার বিরুদ্ধে টাকা বা উপহার নেওয়ার কোনও প্রমাণ নেই। আমি নিশ্চিত, কালই বাড়িতে সিবিআই আসবে। আগামী ৬ মাস ধরে হেনস্থা করবে। আমার বয়স ৪৯ বছর, আরও ৩০ বছর লড়াই করব'। সাংসদ পদ খারিজের পর বললেন মহুয়া মৈত্র। 

 

8 December 2023, 15:15 PM

সংসদে গান্ধীমূর্তির সামনে একজোট বিরোধীরা। বিক্ষোভে সামিল সনিয়া গান্ধী, ফারুক আবদুল্লাও।

8 December 2023, 15:15 PM

ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে সংসদ থেকে বহিষ্কৃত মহুয়া মৈত্র। লোকসভায় ধ্বনি ভোটে পাস হয়ে গেল প্রস্তাব।

8 December 2023, 14:45 PM

সংসদে মহুয়া মৈত্রকে বলতে দেওয়ার দাবিতে অনড় তৃণমূল। সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় বলেন, 'সংসদ এখন আধা-বিচারকের ভূমিকায়। আমরা এখানে একজনের ভাগ্য নির্ধারণ করতে বসেছি। তাই যাঁর বিরুদ্ধে অভিযোগের আঙুল, তাঁকে বলতে দেওয়া হোক।' একইসঙ্গে হীরানন্দানিকে এথিক্স কমিটির সামনেও হাজিরা দেওয়ার দাবি তৃণমূল সাংসদের। কল্যাণ বলেন, হীরানন্দানির সাক্ষ্য নেওয়া হয়নি। হীরানন্দানির হলফনামা নিয়েও প্রশ্ন কল্যাণের।

 

8 December 2023, 14:30 PM

যাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁকেই বলতে দেওয়া হোক। সংসদে তৃণমূলের তরফে দাবি সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের। কিন্তু সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রসঙ্গ টেনে সংসদে মহুয়াকে বলার অনুমতি দিলেন না স্পিকার। মহুয়া ইস্যুতে সংসদে তুমুল বিতণ্ডা। 

 

8 December 2023, 14:30 PM

বিজেপি সাংসদ হিনা গাভিত প্রস্তাবের সমর্থনে বলেন, ২০০৫ সালে কংগ্রেসের সরকার ছিল। একই দিনে রিপোর্ট পেশের দিনই সিদ্ধান্ত হয়েছিল। মহুয়া নিজেই হীরানন্দানিকে আইডি-পাসওয়ার্ড দেন। দুবাই, আমেরিকায় বসে মহুয়ার অ্যাকাউন্ট থেকে লগ-ইন হয়। দেশের সুরক্ষার প্রশ্নে নারী-পুরুষ কিছু হয় না। কটাক্ষ মহুয়ার 'বস্ত্রহরণ' মন্তব্যকে।

8 December 2023, 14:30 PM

'আজ আমাদের সহকর্মীর ভাগ্য নির্ধারণ। বিচার চাইছি আমরা', বলেন মণীশ তিওয়ারি। যার জবাবে স্পিকার বলেন, 'এটা আদালত নয়। এটা সংসদ।'

8 December 2023, 14:30 PM

এথিক্স কমিটির সুপারিশ নিয়ে প্রশ্ন তুলল কংগ্রেস। মণীশ তিওয়ারি বলেন, এথিক্স কমিটি সুপারিশ করতে পারে, কিন্তু কী সাজা হবে তা বলতে পারে না। এমনভাবে সভা পরিচালনা করা হচ্ছে, যাতে সিদ্ধান্ত একমুখী হয়। যা স্বাভাবিক ন্যায়বিচারের পরিপন্থী।

8 December 2023, 14:30 PM

এত তাড়াহুড়়ো করে রিপোর্ট পড়া কি সম্ভব? আত্মপক্ষ সমর্থনে সুযোগ দেওয়া হয় মৃত্যুদণ্ড প্রাপ্তকেও। মহুয়াকে কেন বলার সময় দেওয়া হবে না? প্রশ্ন অধীর চৌধুরীর। 

8 December 2023, 14:15 PM

মহুয়া ইস্যুতে রিপোর্ট পেশের পর সাংসদ পদ খারিজের প্রস্তাব কেন্দ্রীয় মন্ত্রীর। এরপরই মহুয়া ইস্যুতে আধঘণ্টা আলোচনার অনুমতি স্পিকারের। স্পিকার ওম বিড়লা বলেন, "সংসদের মর্যাদারক্ষায় কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে। গণতন্ত্রে কখনও এমন সিদ্ধান্ত নিতে হয়, যা দুর্ভাগ্যজনক। সংসদের মর্যাদার সঙ্গে কোনওভাবেই আপোস নয়।" তবে আলোচনার জন্য বাড়তি সময় দাবি সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের। তৃণমূলের আর্জি মেনে বাড়তি সময় স্পিকারের। 

8 December 2023, 13:15 PM

ফের উত্তপ্ত ভাঙড়। এবার জিরানগাছায় গুলি চলার অভিযোগ। জমি দখলকে কেন্দ্র করে বোমাবাজি চলে বলেও অভিযোগ। তৃণমূল বনাম ISF-এর লড়াই বলে দাবি স্থানীয়দের। কাশীপুর থানার অন্তর্গত প্রকল্প এলাকায় ধুন্ধুমার। ঘটনাস্থলে কাশীপুর কেএলসি থানার পুলিস। এলাকা থমথমে।

 

8 December 2023, 12:15 PM

ঘুষের বদলে প্রশ্নকাণ্ড বিতর্কে লোকসভায় এথিক্স কমিটির রিপোর্ট পেশ। রিপোর্ট পেশ করলেন এথিক্স কমিটির চেয়ারম্যান বিনোদ সোনকর। রিপোর্ট পেশের পরই ফের ২টো পর্যন্ত মুলতুবি লোকসভার অধিবেশন। এর আগে লোকসভা বসার পরই বেলা ১২টা পর্যন্ত মুলতুবি হয়ে গিয়েছিল অধিবেশন। তারপর অধিবেশন বসতেই এথিক্স কমিটির রিপোর্ট পেশ করেন বিনোদ সোনকর।

 

8 December 2023, 11:15 AM

স্থিতিশীল মদন মিত্র। তবে সংকট এখনও পুরোপুরি কাটেনি। গতকাল রাতে তাঁর খিঁচুনি হয়েছে। খিঁচুনির জন্য হাতে গুরুতর চোট লেগেছে। চিকিৎসকেরা আশঙ্কা করছেন হাত ভেঙে গিয়ে থাকতে পারে। পরীক্ষা করে নিশ্চিত হচ্ছেন তাঁরা। রক্তচাপ কাল রাতে অনেকটা বেশি ছিল। এখন কিছুটা কমলেও, বেশ বেশি আছে।

 

8 December 2023, 11:15 AM

অপরিবর্তির রেপো রেট। রিজার্ভ ব্যাংকের গভর্নর শক্তিকান্ত দাস জানালেন, অর্থ নীতি নির্ধারক কমিটি সর্বসম্মতভাবে রেপো রেট ৬.৫ শতাংশে অপরিবর্তিত রাখারই সিদ্ধান্ত নিয়েছে।

8 December 2023, 10:30 AM

মুর্শিদাবাদের সুতি থানার কাশিমনগর গ্রাম পঞ্চায়েতের বালিয়াঘাটি অঞ্চলে দুপক্ষের বোমাবাজিতে আহত বেশ কয়েকজন। ঘটনাস্থলে সুতি থানার পুলিস। আটক বেশ কয়েকজন। এলাকায় তীব্র উত্তেজনা।

8 December 2023, 09:45 AM

SSKM-এর ফের অঙ্গদানের নজির। মুর্শিদাবাদের বাসিন্দা ৫৮ বছরের এক মহিলা পথ দুর্ঘটনায় গুরুতর আঘাত পান। গতকালই ব্রেন ডেথ ঘোষণা করা হয়। পরিবারের সঙ্গে কথা বলায় তাঁরা রাজি হন অঙ্গদানে। অঙ্গ সংগ্রহের প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। ফুসফুস যাচ্ছে হায়দরাবাদের কিমসে। ২টো কিডনি ও লিভার পাচ্ছেন এসএসএকেএমের গ্রহীতা। 

8 December 2023, 09:45 AM

কালীঘাটের কাকুর কণ্ঠপরীক্ষা ঘিরে জট।  ভয়েস স্যাম্পেল টেস্টের আগেই SSKM-এ টানাপড়েন।  রাতেই ফের বুকে ব্যথা কালীঘাটের কাকুর। কার্ডিওলজি বিভাগের ICUতে ভর্তি। ESI জোকার ফিট সার্টফিকেট মিললে তবেই কণ্ঠপরীক্ষা। আদালতের নির্দেশে ভয়েস স্যাম্পল টেস্টের আগেই মেডিক্যাল বোর্ড গঠন ESI জোকার। বিশেষ অ্যাম্বুল্যান্সেরও বন্দোবস্ত। ইডিকে মেলে সুজয়কৃষ্ণর শারীরিক রিপোর্ট   SSKM-এর।    

8 December 2023, 09:45 AM

ঘুষের বদলে প্রশ্নকাণ্ড। মহুয়া ইস্যুতে আজই প্রস্তাব  কেন্দ্রের। সংসদে প্রথমে নীতি কমিটির রিপোর্ট পেশ। এরপরই প্রস্তাবপাঠ কেন্দ্রীয় মন্ত্রীর। দ্রুত আধঘণ্টার মধ্যেই সাংসদ পদ খারিজের সিদ্ধান্ত পাস করাতে পারে  সরকার। একতরফা সিদ্ধান্ত নয়। স্পিকারের কাছে কালই পক্ষ-সমর্থনে সুযোগের আর্জি তৃণমূলের। ঘাসফুল সাংসদের পাশে বাকি বিরোধীরাও। 

8 December 2023, 09:45 AM

দিল্লিতে ফের বহুতলে অগ্নিকাণ্ড। এবার পালমের  রাজনগরে বিপত্তি।  ১৬ তলার বহুতলে আগুনের জেরে আতঙ্ক।  পরিস্থিতি নিয়ন্ত্রণে দমকলের ১৫টি ইঞ্জিন।  উদ্ধার করা হয়েছে ভিতরে আটকে পড়া ৫ বাসিন্দাকে। ৪ জন হাসপাতালে ভর্তি। 

8 December 2023, 09:45 AM

দেশের ৩ জায়গায় ভূমিকম্প। রাজকোট, তামিলনাড়ু ও মেঘালয়ে। তামিলনাডুর চেঙ্গালপাত্তুতে ভূমিকম্প। তীব্রতা ছিল ৩.২। মেঘালয়ের শিলংয়ের ১৮ কিমি দক্ষিণ-পশ্চিমেও কম্পন। তীব্রতা ছিল ৩.৮।  ওদিকে গুজরাটের রাজকোটের ১৩৩ কিলোমিটার উত্তর-পশ্চিমেও ভূমিকল্প। তীব্রতা ছিল ৩.৯।

8 December 2023, 09:15 AM

ঝালদা পুরসভায় ফের নয়া নাটক!তৃণমূল পরিচালিত ঝালদা পুরসভার পুরপ্রধানকে অপসারণের দাবি জানিয়ে বিরোধীদের সঙ্গে নিয়ে এবার অনাস্থা প্রস্তাব আনল তৃণমূলেরই ৫ কাউন্সিলার। ঝালদা পুরসভা, ঝালদা মহকুমাশাসক এবং জেলাশাসককে অনাস্থা প্রস্তাবের চিঠি জমা দিয়েছেন তৃণমূলের ৫ ও কংগ্রেসের ২ কাউন্সিলর। এই ঘটনায় ঝালদা পুরসভায় ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল। অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব।  

 

8 December 2023, 09:00 AM

প্রয়াত অভিনেতা নঈম সায়েদ। জুনিয়র মেহমুদ নামেই যিনি বেশি পরিচিত ছিলেন। পাকস্থলীর ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। বয়স হয়েছিল ৬৭ বছর।

8 December 2023, 09:00 AM

আজ শুক্রবার, ৮ ডিসেম্বর, দার্জিলিং, কালিম্পং এবং কার্শিয়ং-এ একযোগে গণবণ্টন কর্মসূচিতে অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

8 December 2023, 09:00 AM

ভোটে হারের পর, এবার হাসপাতালে কে সি আর। পড়ে গিয়ে চোট প্রাক্তন তেলঙ্গনা মুখ্যমন্ত্রীর। মনে করা হচ্ছে, তাঁর হিপ ফ্র্যাকচার হয়েছে। করা হতে পারে অস্ত্রোপচার।