Bengal News LIVE Update: রাতেই সাক্ষাৎ! অভিষেককে সময় দিলেন রাজ্যপাল...

একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Monday, April 8, 2024 - 20:20
Bengal News LIVE Update: রাতেই সাক্ষাৎ! অভিষেককে সময় দিলেন রাজ্যপাল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

8 April 2024, 10:15 AM

এনআইএ-রাজ্য সংঘাত আরও চরমে। কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল। আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দফতরে তৃণমূলের প্রতিনিধি দল। এজেন্সির বিরুদ্ধে অভিযোগ জানাবে তৃণমূল ১০ সদস্যের দল। পাশাপাশি, এজেন্সি সংঘাতের  জল গড়াচ্ছে আদালতেও। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে তৃণমূল। এজেন্সির অপব্যবহার, রাজনৈতিক উদ্দেশে ব্যবহারের অভিযোগ নিয়ে শীর্ষ আদালতে মামলার প্রস্তুতি রাজ্যের শাসকদলের। ওদিকে এনআইএ-এর তরফেও পরবর্তী আইনি পদক্ষেপ নিয়ে আলোচনা শুরু হয়েছে। গোটা বিষয়টি নিয়ে দিল্লিতে সদর দফতরে জানিয়েছে এনআইএ। এফআইআর-র বিরুদ্বে আদালতের দ্বারস্থ হওয়ার ভাবনা এনআইএ-র। তবে এনআইএ সূত্রে, খবর গোটা বিষয়ে দিল্লি সিদ্ধান্ত নেবে। 

 

8 April 2024, 09:00 AM

সাতসকালে খড়গ্পুরে শুটআউট। গুলি তৃণমূল নেতাকে। তৃণমূল নেতা রঞ্জিত সাঁক্রের পা লক্ষ্য করে গুলি দুষ্কৃতীদের। খড়গ্পুর রেলওয়ে ১৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলরের স্বামী রঞ্জিত সরকার। জানা গিয়েছে, সকালে বাচ্চাকে স্কুলে ছেড়ে বাড়ি ফিরছিলেন তৃণমূল কংগ্রেসের কাউন্সিলরের স্বামী রঞ্জিত সাঁক্রে। তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। তারপর তাঁকে বাইক থেকে নামিয়ে রড ও হকিস্টিক দিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। অভিযোগ, ৫ দুষ্কৃতী মিলে হামলা চালায়। আহত নেতাকে খড়গপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। কারা এই হামলা চালাল, তা নিয়ে তদন্ত শুরু করেছে খড়গপুর টাউন থানার পুলিস। নির্বাচনের মুখে এই ধরনের হামলার ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকা জুড়ে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর খড়্গপুরে জগন্নাথ মন্দিরের ঠিক সামনে।

8 April 2024, 09:00 AM

দিলীপ ঘোষের চা চক্রে তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ। দিলীপ ঘোষকে উদ্দেশ করে গো ব্যাক স্লোগান। থানায় পালটা বিক্ষোভ বিজেপির।

 

8 April 2024, 09:00 AM

হায়দরাবাদগামী বিমান টেক অফের জন্য ট্যাক্সি-বে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল, সেই সময় প্লেনের মধ্যে থেকে প্রচন্ড চিৎকার চেঁচামেচি। তাতেই থমকে গেল বিমান। রবিবার সন্ধ্যে ৭টা নাগাদ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস আইএক্স ১১২৯ বিমানটি হায়দরাবাদের উদ্দেশে পাড়ি দেওয়ার জন্য ১৭৪ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রুকে নিয়ে রানওয়ের দিকে যাচ্ছিল, ঠিক সেই সময় ২৮এ সিটে বসা যাত্রী শশী চিৎকার করতে থাকেন। সেই আওয়াজ এতটাই তীব্র ছিল যে ককপিটে পৌঁছে যায়। পাইলট এটিসির সঙ্গে যোগাযোগ করে বিমানটিকে ট্যাক্সিবে-তে ফিরে যাওয়ার জন্য অনুমতি চান। সেই মতো অনুমতি মেলায়  ২৪ নাম্বার বে-তে বিমানটিকে নিয়ে আসা হয়। যাত্রীকে নিচে নামিয়ে নিয়ে আসা হয়। বিমানবন্দরে চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকেরা প্রাথমিক চিকিৎসা করেন। তাতেই জানতে পারে যাত্রী মিস্টার শশী উদ্বিগ্ন এবং বিষন্নতার ব্যধিতে ভুগছিলেন। পরবর্তীতে তাঁকে ভিআইপি রোডের ধারে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষে রাত ৮ টা বেজে ৫০ মিনিটে ১৭৩ জন যাত্রী নিয়ে বিমানটি হায়দরাবাদের উদ্দেশে রওনা দেয় বলে বিমানবন্দর সূত্র মারফত খবর।

8 April 2024, 09:00 AM

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরের নাড়ুয়াভিলা বিস্ফোরণকাণ্ডে গ্রেফতারের পর এবার পূর্ব মেদিনীপুরের মারিশদা থানা এলাকার ১৩ জন তৃণমূল নেতা কর্মীকে সিবিআইয়ের নোটিস। ২০২১ সালে জন্মেঞ্জয় দলাই ওরফে চাঁদু নামের এক নেতা খুনের মামলায় এই তলব বলে জানা গিয়েছে। নিহত ব্যক্তি প্রাথমিকভাবে বিজেপি নেতা বলে বিজেপির পক্ষে দাবি করা হলেও পরে সিপিআইএমের পক্ষ থেকে সিপিআইএম নেতা খুন হয়েছে বলে দাবি তুলে মারিশদা থানায় অভিযোগ দায়ের করে সিপিআইএম। এরপর আবার বিজেপির তৎপরতায় হাইকোর্টে মামলা রুজু হয় এবং হাইকোর্ট সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। মারিশদা থানা এলাকার ভাজাচাউলিতে পিটিয়ে খুনের অভিযোগ ওই নেতাকে। গত বিধানসভা ভোটের সময় ২০২১ সালের ৩০ মার্চ এই খুনের ঘটনা ঘটে। এই মামলায় কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের আইএনটিটি ইউসির সভাপতি বিকাশ বেজ সহ ১৩ জনকে তলব করা হয়েছে।

8 April 2024, 08:45 AM

অর্জুন সিংয়ের সরাসরি অভিযোগ, "মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী ছিলেন তখন কাঁচরাপাড়াতে রেলের চাকরি বিক্রি হয়েছে। এখানে বোর্ড লাগানো থাকত কোন  চাকরির কত টাকা ফি।" তিনি আরও বলেন, "অর্জুন সিং যমরাজ ছাড়া আর কাউকে ভয় পায় না। আর এখানে এখন যারা বাহুবলী হয়েছে, তারা আমার হাতে তৈরি। তারা আমার চেলুয়ার চেলুয়া ছিল।" কাঁচরাপাড়ায়  মিছিলের পর কর্মীদের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে একথা বলেন অর্জুন সিং। 

8 April 2024, 08:45 AM

ভোটের মুখে বেআইনি আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ যুবক গ্রেফতার বাসন্তীতে। ধৃতের নাম বারিক শেখ। ধৃতের কাছ থেকে দুটি বন্দুক ও চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিস। পুলিসের তরফে জানা গিয়েছে,  গোপন সূত্রে খবর পেয়ে বাসন্তী থানার তীতকুমার ৮ নম্বর খড়িমাচান এলাকায় রাতে তল্লাশি অভিযান চালায় পুলিস। তখনই আগ্নেয়াস্ত্র সহ হাতেনাতে গ্রেফতার করে সেখানে বারিক সেখ নামে ওই যুবককে। ভোটের মুখে কোথা থেকে কী উদ্দেশে সে বন্দুক নিয়ে এসেছিল? আরও কে বা কারা জড়িত রয়েছে? সেই বিষয়ে ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। তদন্ত শুরু করেছে বাসন্তী থানার পুলিস।

8 April 2024, 08:30 AM

সাতসকালে খড়গ্পুরে শুটআউট। গুলি তৃণমূল নেতাকে। তৃণমূল নেতা রঞ্জিত সরকারের পা লক্ষ্য করে গুলি দুষ্কৃতীদের। খড়গ্পুর রেলওয়ে ১৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলরের স্বামী রঞ্জিত সরকার।