LIVE: বিশ্বভারতীর মুকুটে নতুন পালক। ইউনেস্কোর ওয়ার্ড হেরিটেজের তালিকায় শান্তিনিকেতন

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Sunday, September 17, 2023 - 20:39
LIVE: বিশ্বভারতীর মুকুটে নতুন পালক। ইউনেস্কোর ওয়ার্ড হেরিটেজের তালিকায় শান্তিনিকেতন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী মোদীর ৭৩তম জন্মদিন থেকে ব্রাজিলের জঙ্গলে প্লেনে ভেঙে পরা। একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

17 September 2023, 19:15 PM

বিশ্বভারতীর মুকুটে নতুন পালক। ইউনেস্কোর ওয়ার্ড হেরিটেজের তালিকায় বিশ্বভারতী।

17 September 2023, 18:00 PM

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন সলমান খান, কমল হাসান, অক্ষয় কুমার থেকে শুরু করে একাধিক তারকা। তবে নজর কেড়েছে শাহরুখের শুভেচ্ছা বার্তা। কী লিখলেন কিং খান?

এক্স তথা টুইটারে প্রধানমন্ত্রীর ৭৩ তম জন্মদিনে শুভেচ্ছা জানান শাহরুখ খান। তিনি লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভ জন্মদিন। সুস্থ থাকুন, আনন্দে ভরা দিন কাটান। কাজ থেকে অল্প বিরতি নিন, একটু মজাও করুন। অনেক শুভেচ্ছা।’

 

17 September 2023, 18:00 PM

আধারের বায়োমেট্রিক তথ্য হাতিয়ে নিয়ে অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে হ্যাকাররা। জালিয়াতি রুখতে নির্দেশিকা জারি করল কলকাতা পুলিস।

17 September 2023, 15:00 PM

লোকসভা ভোটের আগে যুব সমাজের মন জয়ের চেষ্টা। রবিবার ৭৩ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী। আর এদিনই ঘোষণা করলেন 'পিএম বিশ্বকর্মা যোজনা'। ওবিসি ক্যাটিগোরির কারিগররা ওই যোজনার সুবিধে পাবেন।

পিএম বিশ্বকর্মা যোজনা-র জন্য কেন্দ্র খরচ করছে ১৩ হাজার কোটি টাকা। দেশের মোট ১৮ ধরনের কুটির শিল্পীরা ওই প্রকল্পের সুবিধে পাবেন।

17 September 2023, 12:45 PM

সরকার বিশ্বকর্মা অংশীদারদের বিশেষ প্রশিক্ষণ এবং ১,৫০০ টাকার টুলকিট ভাউচার দেবে: প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন 'অদূর ভবিষ্যতে, প্রশিক্ষণ, প্রযুক্তি এবং সরঞ্জামগুলি অত্যন্ত প্রয়োজনীয় হবে৷ 'প্রধানমন্ত্রী বিশ্বকর্মা' প্রকল্পের অধীনে, সরকার বিশ্বকর্মা অংশীদারদের বিশেষ প্রশিক্ষণ দেওয়ার দিকে মনোনিবেশ করেছে এবং প্রশিক্ষণের সময় আপনাকে ৫০০ টাকা প্রদান করা হবে। আপনি ১৫০০ টাকার একটি টুলকিট ভাউচারও পাবেন। আপনার তৈরি পণ্যের ব্র্যান্ডিং, প্যাকেজিং এবং বিপণনেও সরকার আপনাকে সাহায্য করবে। বিনিময়ে, সরকার চায় আপনি শুধুমাত্র GST নিবন্ধিত দোকান থেকে টুলকিট কিনুন।'

17 September 2023, 12:45 PM

ফের ভয়ঙ্কর ভাঙন সামশেরগঞ্জে। সাত সকালে হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ল বাড়ি। এদিন ভাঙন শুরু হয় মহেশটোলা এলাকায়। এদিন ভাঙনে নতুন করে নদী গর্ভে তলিয়ে গিয়েছে ৫-৬টি বাড়ি। আরও বেশ কিছু নদী গর্ভে তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

17 September 2023, 12:45 PM

ডুয়ার্সের গারিয়ালটারিতে হাতির হামলায় তছনছ হয়ে গেল বেশ কয়েক বিঘা জমির ধান। ঘটনাটি ঘটেছে  গভীর রাতে। নাথুয়া রেঞ্জের অন্তর্গত ওই গ্রামটিতে বেশ কয়েকদিন ধরেই বুনোদের অত্যাচার চলছে। এবারের হামলার বহর দেখে মাথায় হাত পড়েছে কৃষি অধ্যুষিত গ্রামটির। বন দপ্তরের নাথুয়ার রেঞ্জার চন্দন ভট্টাচার্য বলেন, ‘বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখা হচ্ছে'।

17 September 2023, 12:45 PM

সাইকেল চুরি, মোটরসাইকেল চুরির ঘটনার কথা মাঝে মাঝেই শোনা যায় কিন্তু এবার অ্যাম্বুলেন্স চুরি করতে গিয়ে সাধারণ মানুষের হাতে ধরা পড়ে বেধড়ক মার খেলেন এক যুবক ঘটনাটি ঘটেছে বংশীহারির রশিদপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। বুনিয়াদপুর পুরসভার রশিদপুর হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স নিয়ে পালিয়ে যাওয়ার সময় বংশীহারী গিঁটটি মোড় এলাকায় ধরা পড়ে এক যুবক এবং যুবককে বেধড়ক প্রহার  দিয়ে পুলিসের হাতে তুলে দিল উত্তেজিত জনতা। এই ঘটনায় চাঞ্চল্য রশিদপুর হাসপাতাল চত্তর এলাকায়। জানা গিয়েছে ওই যুবকের নাম আমিন মুরমু। তাঁর বয়স ৫০ বছর। 

17 September 2023, 12:45 PM

বিশ্বকর্মা পুজো মানেই আকাশে ঘুড়ির ঝাঁক। আর এই ঘুড়ি ওড়াতে চিনা মাঞ্জা বা নাইলন সুতো ব্যবহার মরন ফাঁদে পরিনত হয়। বিশেষ করে কাটা ঘুড়ির সুতোয় বাইক আরোহীরা দূর্ঘটনার কবলে পড়েন।
ঘুড়ির সুতোয় বিগত দিনে দুর্ঘটনা ঘটেছে একাধিক। এরপর চিনা সুতো কেনা বেচায় নিষেধ করা হয়। কয়েকদিন আগে শ্রীরামপুর রেল ওভারব্রিজে কোন্নগরের বাসিন্দা এক বাইক আরোহী বাইক চালিয়ে যাওয়ার সময় তার নাক কেটে যায় এই সুতো আটকে। তারপরেও হুঁশ ফেরেনি আমজনতার। বিশ্বকর্মা পুজোর আগের দিন উত্তরপাড়া হিন্দমোটর অঞ্চলে বিশ্বকর্মা পুজোর আগের দিন দেদার বিক্রি হচ্ছে চীনা নাইলন সুতো। ক্রেতাদের ভিড় ঘুড়ির দোকানে। চিনা সুতো যেসব দোকানে বিক্রি হচ্ছিল সেখানে অভিযান চালায় উত্তরপাড়া থানার পুলিশ।আটক করে বহু ঘুড়ির সুতো।
কয়েকজন ক্রেতা জানান এই সুতো দুর্ঘটনা হয় তা জেনেও বিক্রি হচ্ছে দোকানে। ছোটদের চাহিদা এই চিনা সুতো। যা স্টক ছিল তাই বিক্রি করা হয়েছে দাবি হিন্দমোটরের এক বিক্রেতার।
চন্দননগর পুলিসের এক কর্তা জানান নাইলন সুতো বিক্রি আটকাতে অভিযান চলবে।।

17 September 2023, 12:15 PM

আবার ট্রেন বিভ্রাট। আবার পাওয়ার ব্লকের জেরে বাতিল একাধিক ট্রেন। বর্ধমান হাওড়া রুটে রবিবার বেশ কিছু ট্রেনের সময়ও বদলেছে। সকালে কিছু ট্রেন দেরিতে চলেছে। বিরক্ত যাত্রীরা।

17 September 2023, 12:15 PM

আবার ট্রেন বিভ্রাট। আবার পাওয়ার ব্লকের জেরে বাতিল একাধিক ট্রেন। বর্ধমান হাওড়া রুটে রবিবার বেশ কিছু ট্রেনের সময়ও বদলেছে। সকালে কিছু ট্রেন দেরিতে চলেছে। বিরক্ত যাত্রীরা।

17 September 2023, 11:45 AM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭৩তম জন্মদিনে শুভেচ্ছা জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

17 September 2023, 11:30 AM

সর্বোচ্চ দুটি অধিবেশনে সাসপেন্ড হতে পারেন ওই মেম্বাররা। চেয়ারপারসন মালা রায় যেহেতু দক্ষিণ কলকাতার সংসদও বটে তিনি রবিবার দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়ে দিয়েছেন। সে কারণেই শনিবারই পুরসভাতে বসে ওই দুটি চিঠি তিনি সংশ্লিষ্ট দুই ব্যক্তি অর্থাৎ তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর অসীম বোস এবং বিজেপির কাউন্সিলর সজল ঘোষের উদ্দেশ্যে পাঠিয়ে দিয়েছেন। 

17 September 2023, 11:00 AM

হরিদেবপুর থানা এলাকার ব্যানার্জি পাড়ায় একটি ভ্যাট থেকে উদ্ধার হল বোমা, ঘটনাস্থলে রয়েছে হরিদেবপুর থানার পুলিস এবং  জানা যাচ্ছে পুলিস সূত্রে খবর ঘটনাস্থলে আসবে বোম স্কোয়াড।

17 September 2023, 11:00 AM

শনিবার জনপ্রিয় পর্যটন শহর বার্সেলোসে ঝড়ো আবহাওয়ায় অবতরণের চেষ্টা করার সময় ব্রাজিলের আমাজনের জঙ্গলে একটি বিমান ভেঙে পরে। এই ঘটনায় ১৪ জন নিহত হয়। কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনাটিতে বিমানে থাকা সকলের মৃত্যু হয়েছে।

17 September 2023, 11:00 AM

লোকসভার আগে ফের ময়দানে 'নবজোয়ার'? সূত্রের খবর পুজো মিটলেই ফের জনসংযোগ কর্মসূচী শুরু করতে চলেছে শাসক দল। হাতে থাকছে পঞ্চায়েতের তিন মাসের রিপোর্ট কার্ড। লক্ষ্য থাকবে জানার চেষ্টা করা লোকসভার আগে কী চাইছে জনতা। প্রার্থী নিয়ে মতামত গ্রহণ করাও হতে পারে বলে জানা গিয়েছে।

17 September 2023, 11:00 AM

বিশ্বকর্মা ও গনেশ পুজোয় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির স্পেল। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

17 September 2023, 11:00 AM

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭৩তম জন্মদিন। শুভেচ্ছা জানালেন রাহুল গান্ধী।