WB Weather Update: সপ্তাহের শেষ বদলে যাচ্ছে আবহাওয়া, ফের বৃষ্টির ভ্রূকুটি বাংলায়

WB Weather Update: শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে কলকাতায়। রবিবার ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে। তার আগে বাড়বে তাপমাত্রা

Updated By: Feb 29, 2024, 08:13 AM IST
WB Weather Update: সপ্তাহের শেষ বদলে যাচ্ছে আবহাওয়া, ফের বৃষ্টির ভ্রূকুটি বাংলায়

অয়ন ঘোষাল: আজ ও কাল শুষ্ক এবং কিছুটা উষ্ণ আবহাওয়া। সপ্তাহের শেষে বদলে যাচ্ছে আবহাওয়া। ফের বৃষ্টির ভ্রুকুটি শনিবার। বৃষ্টি বাড়তে পারে রবিবার। উত্তর পূর্বের দুই রাজ্য সিকিম ও অরুণাচলে শনি রবিবার তুষারপাতের আশঙ্কা। হালকা বৃষ্টি শিলা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের পার্বত্য এলাকায়। সেই বৃষ্টির প্রভাব কাটিয়ে আগামী বুধবার অর্থাৎ মার্চের ৬ তারিখ থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে। এমনটাই বলছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-লুকোচুরি শেষ, সন্দেশখালিকাণ্ডের ৫৫ দিন পর গ্রেফতার শেখ শাহজাহান

উত্তর বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই ঘূর্ণাবর্ত থেকে পূর্ব ভারতের বিহার পর্যন্ত অক্ষরেখা তৈরি হয়েছে। হরিয়ানাতে রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। নতুন করে গতকাল বিকেলে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করেছে উত্তর-পশ্চিম ভারতে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শনি,রবি ফের বৃষ্টি হতে পারে বাংলায়। আগামী সপ্তাহের মাঝামাঝি ঝড়-বৃষ্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া হতে পারে কয়েকটি জেলায়। তার আগে শুক্রবার পর্যন্ত শুষ্ক এবং উষ্ণ আবহাওয়া রাজ্যে। শনিবার দুপুরের পর থেকে মেঘলা আকাশ। রবিবার থেকে ফের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে।

আগামী কয়েকদিন উত্তরবঙ্গের শুধুমাত্র দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি কোন জেলাতেই বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই শুষ্ক আবহাওয়া। তাপমাত্রা সামান্য বাড়তে পারে। উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া। সপ্তাহের শেষ দিকে দার্জিলিং ও কালিম্পং এর উঁচু পার্বত্য এলাকায় আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে। শুক্রবারের পর আবহাওয়ার পরিবর্তন শনি ও রবিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি কোথাও শিলাবৃষ্টি দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায়। সিকিমে তুষারপাত এর প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।

শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে কলকাতায়। রবিবার ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে। তার আগে বাড়বে তাপমাত্রা। রাতের তাপমাত্রা ২১ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা ৩০.১ ডিগ্রি ছিল। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৬ থেকে ৮৯ শতাংশ।

রাজধানী দিল্লি সহ উত্তর ভারত ও উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং দুর্যোগপূর্ণ আবহাওয়া কথা বলেছে মৌসম ভবন। অসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। আগামী সপ্তাহের মাঝামাঝি বজ্রবিদ্যুৎসহ হালকা ঝোড়ো হাওয়া, বৃষ্টির সম্ভাবনা বাংলা বিহার ওড়িশা ও ঝাড়খণ্ডে। কেরালা তামিলনাডু ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়ার। উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.