Thakurnagar| LeT: 'সিএএ-এনআরসি করে মুসলমানদের উপরে অত্যাচার করলে উড়িয়ে দেব', ঠাকুরবাড়িতে এল লস্করের চিঠি

Thakurnagar| LeT: ওই চিঠিটি যারা লিখেছে তারা আদৌ  লস্করের সদস্য কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। নাম পরিচয় দিয়ে কেউ এমন হুমকি দেবে কেন তা নিয়ে স্বাভাবিকভাবেই আগ্রাহ দেখাচ্ছেন অনেকে।

Updated By: Apr 8, 2024, 06:31 PM IST
 Thakurnagar| LeT: 'সিএএ-এনআরসি করে মুসলমানদের উপরে অত্যাচার করলে উড়িয়ে দেব', ঠাকুরবাড়িতে এল লস্করের চিঠি

মনোজ মণ্ডল: ঠাকুরনগরে 'বড়মা' বীণাপানি দেবীর ঘর দখলকে কেন্দ্রে করে তুলকালাম ঠাকুরবাড়ি। আড়াআড়ি দুভাগ বড়মার পরিবার। জোর করে ঘর দখল করার জন্য কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ঘর দখবের ঘটনায় দোষীদের বিরুদ্ধে ধরনায় বসেছেন মমতাবালা ঠাকুর। এর মধ্যেই ঠাকুরবাড়িতে এল দেশের কুখ্যাত জঙ্গি সংঘঠনের উড়ো চিঠি। এনিয়ে আতঙ্ক ছড়াল ঠাকুরবাড়িতে।

আরও পড়ুন-আগামী সপ্তাহে ৫ দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, সতর্ক হোন আগে থেকেই

ঠাকুরবাড়ির নোংরা রাজনীতি নিয়ে প্রবল ক্ষুব্ধ মতুয়া সমাজ। সিএএ নিয়ে ইতিমধ্যেই দুই গোষ্ঠীতে বিভক্ত হয়ে গিয়েছে মতুয়ারা। এর মধ্যেই ঠাকুপরবাড়িতে এসেছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার লেখা চিঠি। সেি চিঠিতে লেখা হয়েছে সিএএ, এনআরসি করলে উড়িয়ে দেওয়া হবে ঠাকুরবাড়ি। চিঠিটি এসেছে বসিহাট মহকুমার দেগঙ্গা থানার হাদিপুর এলাকা থেকে। চিঠিটি পাঠিয়েছে নজরুল ইসলাম, সাহেব আলি, ফরেজ আলি নামে তিনজন। চিঠিতে ওই ৩ জন নিজেদের লস্কর ই তৈবার সদস্য বলা দাবি করে লেখা হয়েছে, বাংলায় সিএএ, এনআরসি চালু করলে যদি মুসমানগদের উপরে অত্যাচার হয় তাহলে তার পরিণাম ভয়ংকর হবে। গোটা দেশ জ্বালিয়ে দেওয়া হবে। পাশাপাশি উড়িয়ে দেওয়া হবে ঠাকুরবাড়ি।

ওই চিঠিটি যারা লিখেছে তারা আদৌ  লস্করের সদস্য কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। নাম পরিচয় দিয়ে কেউ এমন হুমকি দেবে কেন তা নিয়ে স্বাভাবিকভাবেই আগ্রাহ দেখাচ্ছেন অনেকে। এনিয়ে শান্তনু ঠাকুর বলেন য়ে রাজ্যের মুখ্যমন্ত্রী পুলিস মন্ত্রী সেই রাজ্যে এই অবস্থা। এনিয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া উচিত।

ওই চিঠিকে অবশ্য গুরুত্ব দিতে নারাজ মমতাবালা ঠাকুর। তিনি বলেন, পুরোটাই নাটক। রবিবার রাতের ঘটনা চাপা দিতেই এসব নাটক করছে শান্তনু ঠাকুর।

উল্লেখ্য, রবিবার রাত থেকে মমতাবালা ঠাকুর অভিযোগ করেছিলেন তাকে ঘর থেকে বের করে দেয়া হয়েছে এবং তার জিনিসপত্রগুলো বীণাপানি দেবীর ঘরের মধ্যেই রয়েছে। পুলিশি হস্তক্ষেপে সোমবার বিকেলে উদ্ধার করা হয় সেই সমস্ত জিনিসপত্রগুলি। এরপর মমতা ঠাকুর অনুগামী মতুয়ারা রবিবার সন্ধ্যায় ঘটনা নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। অন্যদিকে শান্তনু ঠাকুরের অনুগামী মতুয়ারাও বিক্ষোভ দেখাতে থাকে। এবং মমতা বালা ঠাকুরের নেতৃত্বে ঠাকুরবাড়ি থেকে রবিবার সন্ধ্যার ঘটনার প্রতিবাদে মিছিল করা হয়। এতে ক্রমশই উত্তপ্ত হচ্ছে ঠাকুরনগর ঠাকুরবাড়ি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.