বন দফতরের পাতা খাঁচায় বন্দি পূর্ণবয়স্ক চিতাবাঘ

বন দফতর সূত্রে জানানো হয়েছে, চিতাবাঘটিকে চিকিত্সার পর গরুমারার জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

Updated By: Feb 22, 2018, 03:04 PM IST
বন দফতরের পাতা খাঁচায় বন্দি পূর্ণবয়স্ক চিতাবাঘ

নিজস্ব প্রতিবেদন : একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ ধরা পড়ল জলপাইগুড়ির মালবাজারের রাঙামাটি চা বাগানে। বন দফতরের খাঁচায় ধরা পড়ে চিতাবাঘটি। এই নিয়ে গত এক বছরে এই রাঙামাটি চা বাগান থেকে মোট ৬টি চিতাবাঘ ধরা পড়ল।

রাঙামাটি চা বাগানের বাসিন্দা অমল ঠাকুর জানিয়েছেন, বাগানে চিতার উপদ্রব লেগেই রয়েছে। বহু চা শ্রমিক চিতার আক্রমণে আহত হয়েছেন। সব সময়ই আতঙ্কের মধ্যে বাগানে কাজ করতে হয় শ্রমিকদের। গ্রামের মধ্যেও ঢুকে পড়ে চিতাবাঘ। গৃহস্থের হাঁস, মুরগি, ছাগল খেয়ে ফেলে তারা।

কয়েকদিন ধরেই বাগানের মধ্যে চিতাবাঘের উপস্থিতি টের পাচ্ছিলেন শ্রমিকরা। বন দফতরকে খবর দেওয়া হলে, বাগানের মধ্যে খাঁচা পাতেন বন দফতরের কর্মীরা। এরপরই এ দিন সকালে কাজে যাওয়ার সময় খাঁচাবন্দি চিতাবাঘটিকে দেখতে পান চা শ্রমিকরা।

সঙ্গে সঙ্গেই বাগান কর্তৃপক্ষের তরফে মালবাজার বন দফতরে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে আসেন বন দফতরের কর্মীরা। বন দফতর সূত্রে জানানো হয়েছে, চিতাবাঘটিকে চিকিত্সার পর গরুমারার জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

আরও পড়ুন, মানসিক ভারসাম্যহীন তরুণীকে ধর্ষণ প্রতিবেশী যুবকের

তবে বাগানের মধ্যে এখনও আরও চিতাবাঘ রয়েছে বলে দাবি চা শ্রমিকদের। তাই ফের বাগানে খাঁচা পাতার জন্য বন দফতরের কাছে আর্জি জানিয়েছেন তাঁরা।

.