হাওড়ায় আইনজীবীদের ওপরে লাঠিচার্জ, প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি একাধিক আদালতে

আইনজীবীরা জানিয়েছেন, আদালত চত্বরে ঢুকে সেরেস্তা ভেঙেছে পুলিস। ২০ জন আইনজীবী আহত

Updated By: Apr 25, 2019, 09:16 AM IST
হাওড়ায় আইনজীবীদের ওপরে লাঠিচার্জ, প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি একাধিক আদালতে

নিজস্ব প্রতিবেদন: আইনজীবীদের ওপরে পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে আজ কর্মবিরতি পালন করছেন হাওড়া আদালতের আইনজীবীরা। তাঁদের সঙ্গে যোগ দিচ্ছেন ব্যাঙ্কশাল কোর্ট, জাজেশ কোর্ট, আলিপুর কোর্টের আইনজীবীরাও। কর্মবিরতি পালিত হচ্ছে বর্ধমান ও আরামবাগ আদালতেও। ফলে প্রবল সমস্যায় পড়বেন সাধারণ মানুষ।

আরও পড়ুন-মোদীর সভায় যাওয়ার আগেই শুভ্রাংশুকে টেনে নিলেন অভিষেক!   

বুধবার গাড়ি পার্কিং করা নিয়ে হাওড়া আদালতে আইনজীবী ও পুরকর্মীদের মধ্যে তুমুল সংঘর্ষ বেধে যায়। দুপক্ষের মধ্যে ইট ছোড়ছুড়িতে আহত হয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে সংবাদমাধ্যমের কর্মীও রয়েছেন।

এদিন বিকেলে জেলা জজের সঙ্গে পুলিস কমিশনারেটের বৈঠকেও মিটল না সমস্যা। ওই সংঘর্ষে পুলিসের লাঠিচার্জের কারণ নিয়ে কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেননি হাওড়ার পুলিস কমিশনার নিশান্ত গর্গ। আইনজীবীদের প্রশ্ন, কার অনুমতিতে পুলিস আদালত চত্বরে ঢুকল।

আরও পড়ুন-জইশের টার্গেটে আদিত্যনাথ-কেজরিওয়াল; ধর্মীয় স্থান-রেলস্টেশন, উত্তরপ্রদেশে জারি হাই অ্যালার্ট

আইনজীবীরা আরও জানিয়েছেন, আদালত চত্বরে ঢুকে সেরেস্তা ভেঙেছে পুলিস। আইনজীবীদের মারধর করা হয়েছে। কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে। ২০ জন আইনজীবী মারাত্মক আহত। হাওড়া ফৌজদারি আদালতের বার লাইব্রেরি সেক্রেটারি গৌতম চট্টোপাধ্যায় জানিয়েছেন, আমাদের অভিযোগ পুলিসের বিরুদ্ধে। কার অনুমতিতে পুলিস কোর্টে আইনজীবীদের মারধর করল পুলিস। এর প্রতিবাদে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে।

.