মাওবাদীদের বাংলা বনধের আগের দিন বেলপাহাড়িতে উদ্ধার ল্যান্ডমাইন

৮ এপ্রিল শুক্রবার বাংলা বনধের ডাক দিয়েছে মাওবাদীরা। তারপর থেকেই জঙ্গলমহল জুড়ে কয়েকদিন ধরে বেশ কিছু  মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়।

Updated By: Apr 7, 2022, 04:22 PM IST
মাওবাদীদের বাংলা বনধের আগের দিন বেলপাহাড়িতে উদ্ধার ল্যান্ডমাইন

নিজস্ব প্রতিবেদন : মাওবাদীদের ডাকা বাংলা বনধের আগের দিন বেলপাহাড়ির লবনিতে উদ্ধার হল ল্যান্ডমাইন। এই ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়েছে।

৮ এপ্রিল শুক্রবার বাংলা বনধের ডাক দিয়েছে মাওবাদীরা। তারপর থেকেই জঙ্গলমহল জুড়ে কয়েকদিন ধরে বেশ কিছু  মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়। পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় বাংলা বনধের সমর্থনে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করে পুলিস। এরপরই পুলিস নড়েচড়ে বসে। ঝাড়খণ্ড সীমান্তবর্তী  ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি থানার লবনিতে বৃহস্পতিবার সিআরপিএফ জওয়ানরা তল্লাশি অভিযান চালায়। 

তল্লাশি অভিযান চালানোর সময়ই বেলপাহাড়ি থানার শিমুলপাল অঞ্চলের লবনি এলাকায় একটি ল্যান্ডমাইন দেখতে পান জওয়ানরা। বিষয়টি জানাজানি হলে এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ১ কিমি এলাকা ঘিরে রাখা হয়েছে। কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। ঘটনাস্থল থেকে কিছুটা দূরে রয়েছে সিআরপিএফ জওয়ানদের ১৮৪ নম্বর ব্যাটেলিয়নের ক্যাম্প।

ল্যান্ডমাইন উদ্ধারের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন সিআরপিএফের ১৮৪ নম্বর ব্যাটেলিয়নের সিও বি আর মিনা, আধিকারিক ঘনশ্যাম গুজ্জর ও ঝাড়গ্রাম জেলা পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকেও।

আরও পড়ুন, ভাদু শেখ খুনের তদন্তের দায়িত্ব কে নেবে? এজলাসে চরম মতবিরোধ কেন্দ্রীয় আইনজীবীদ্বয়ের

CBI on SLST Case: 'কীভাবে নির্লজ্জের মতো মিথ্যে বয়ান দিলেন?' SSC-র প্রাক্তন উপদেষ্টার ভূমিকায় 'ক্ষুব্ধ' বিচারপতি

Dog Squad: এসি গাড়ি এবং ট্রেনের এসি কোচে চেপে এরা কলকাতায় এল; এদেরই অপেক্ষায় ছিল কলকাতা পুলিস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.