পাওয়ার গ্রিডের খুঁটি পোঁতাকে ঘিরে উত্তেজনা, ভাঙড়ের ছায়া চণ্ডীতলায়

ভাঙড়ের ছায়া হুগলির চণ্ডীতলায়। হুগলির চণ্ডীতলায় হরিপুরে পাওয়ার গ্রিডের খুঁটি পোঁতাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বৃহস্পতিবার। খুঁটি পুঁততে এসে বিক্ষোভের মুখে পড়েন ডিসিএল কর্মীরা। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে কাজ বন্ধ রেখেই ফিরে যান কর্মীরা।  

Updated By: Jan 4, 2018, 09:03 PM IST
পাওয়ার গ্রিডের খুঁটি পোঁতাকে ঘিরে উত্তেজনা, ভাঙড়ের ছায়া চণ্ডীতলায়

নিজস্ব প্রতিবেদন : ভাঙড়ের ছায়া হুগলির চণ্ডীতলায়। হুগলির চণ্ডীতলায় হরিপুরে পাওয়ার গ্রিডের খুঁটি পোঁতাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বৃহস্পতিবার। খুঁটি পুঁততে এসে বিক্ষোভের মুখে পড়েন ডিসিএল কর্মীরা। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে কাজ বন্ধ রেখেই ফিরে যান কর্মীরা।  

ভাঙড়ের মতো হরিপুরেও ক্ষতিপূরণের দাবি তুলেছেন জমি মালিকরা। জমি মালিকদের সাফ কথা, বকেয়া টাকা না-পেলে কাজ শুরু করতে দেওয়া হবে না। এহেন পরিস্থিতিতে আপাতত কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পঞ্চায়েত। কৃষকদের সঙ্গে আলোচনার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বছরখানেক আগে পাওয়ার গ্রিডের জন্য হাইটেনশন তার বসানো হয় হুগলির চণ্ডীতলায়। যাঁদের জমিতে খুঁটি বসানো হয়েছিল, ক্ষতিপূরণ পান শুধু সেই জমি মালিকেরা। গণ্ডগোলের সূচনা হয় যেসব জমির ওপর দিয়ে ওই তার গেছে তাঁদের ক্ষতিপূরণের দাবিকে কেন্দ্র করে। ওইসব জমি মালিকদের অভিযোগ, জমির ওপর দিয়ে হাইভোল্টেজের তার যাওয়ায় তাঁদের চাষবাসের ক্ষতি হচ্ছে। হাইটেনশন তারের জেরে শারীরিক সমস্যা হচ্ছে। আর এইসব কারণেই ক্ষতিপূরণ দাবি করেছেন ওই জমির মালিকরা।

আরও পড়ুন, ভাঙড়ে অশান্তির মূলে মুখ্যমন্ত্রী, সরাসরি আক্রমণ সুজনের

তাঁদের অভিযোগ, সরকার ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছিল। কিন্তু বছর ঘুরে গেলেও সেই ক্ষতিপূরণ মেলেনি। এই পরিস্থিতিতে দ্বিতীয় দফায় খুঁটি পুঁততে এলেই গণ্ডগোলের সূত্রপাত হয়। ছ'দিন আগে থেকেই গোলমালের সূচনা হয়। বৃহস্পতিবার সকালে তা বড় আকার ধারণ করে।

.