দক্ষিণবঙ্গজুড়ে জারি তাপপ্রবাহ, শনিবার মরশুমের উষ্ণতম দিনে পুড়ল কলকাতা

শনিবার আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ। যার ফলে অস্বস্তি সূচক ৫০ ডিগ্রি ছাড়ায়।

Updated By: Apr 27, 2019, 07:55 PM IST
দক্ষিণবঙ্গজুড়ে জারি তাপপ্রবাহ, শনিবার মরশুমের উষ্ণতম দিনে পুড়ল কলকাতা

নিজস্ব প্রতিবেদন: বোশেখের শুরু থেকেই চোখ রাঙাচ্ছেন সূয্যিমামা। যার জেরে গত কয়েকদিন ধরে ত্রাহিরব গোটা দক্ষিণবঙ্গে। রাঢ়বঙ্গের তাপমান ইতিমধ্যে ৪০ ছাড়িয়েছে। এবার পাল্লা দিল শহর কলকাতাও। শনিবার ছিল এই মরশুমে শহরের উষ্ণতম দিন। এখানেই শেষ নয়, আগামী কয়েকদিনে সর্বোচ্চ তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। 

 

শনিবার আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ। যার ফলে অস্বস্তি সূচক ৫০ ডিগ্রি ছাড়ায়। আগামীকালও পরিস্থিতি একই রকম থাকবে বলে জানিয়েছেন আবহবিদরা। ফলে রবিবার বেড়াতে যাওয়ার পরিকল্পনা থাকলে বাতিল করাই ভাল। 

মুকুল নিয়ে চুপ, পশ্চিমবঙ্গে বিজেপির উত্থান ক্ষণস্থায়ী, বললেন পার্থ

এদিন রাজ্যের পশ্চিমাঞ্চল জুড়ে কার্যত তাপপ্রবাহ চলেছে। শনিবার খনিশহর আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১.১ ডিগ্রি সেলসিয়াস। পুরুলিয়া ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুর ৩৯ ডিগ্রি সেলসিয়াস। শনিবার রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা নথিভুক্ত হয়েছে বাঁকুড়ায়, ৪১.৯ ডিগ্রি সেলসিয়াস। 

আগামী কয়েকদিনে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস। তাই কালবৈশাখী ছাড়া স্বস্তি নেই।  

.