Weather Update: সপ্তাহান্তেই শীতের আমেজ কলকাতায়, আগামী ২৪ ঘণ্টায় অতিভারী বৃষ্টি উত্তরে

শীতের আমেজ এই সপ্তাহের শেষ থেকেই উপভোগ করবে কলকাতাবাসী।

Updated By: Oct 19, 2021, 02:35 PM IST
Weather Update: সপ্তাহান্তেই শীতের আমেজ কলকাতায়, আগামী ২৪ ঘণ্টায় অতিভারী বৃষ্টি উত্তরে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পুজোর মরসুম শেষে কলকাতার-সহ পশ্চিমবঙ্গের আকাশের মুখভার। বাংলাজুড়ে দুর্যোগের আবহাওয়া। রবিবার থেকে বৃষ্টির দাপটে বিপর্যস্ত জনজীবন। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরে অতিভারী বৃষ্টির সম্ভবনা। বৃষ্টি হবে দক্ষিণেও। দমকা হাওয়ার দাপট বজায় থাকবে উপকূলের জেলাগুলিতেও।

তবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত চলবে। অতিভারী বৃষ্টির সম্ভবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার- সহ উত্তরের পাঁচ জেলায়। ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাত এর আশঙ্কা রয়েছে৷ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে জলপাইগুড়ি ও  কোচবিহারে।  তবে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রার পারদ নামবে দক্ষিণের জেলাগুলিতে। কলকাতা ও তার পাশ্ববর্তী অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাতের সম্ভবনা থাকবে। তারপর থেকেই পরিস্কার আকাশ। 

আরও পড়ুন, Kedernath: প্রবল বৃষ্টি ও ধসে বেহাল উত্তরাখণ্ড, কেদারনাথে আটকে বহু বাঙালি পর্যটক

বর্ষা বিদায় নিলেও নিম্নচাপের প্রভাবে বৃষ্টি চলছিল। পার্বত্য এলাকায় ঝিরঝিরে বা মাঝারি বৃষ্টি গোটা সপ্তাহ জুড়ে। দক্ষিণে ২১ অক্টোবর থেকে পরিস্কার আকাশ। ২২ তারিখ থেকে রাতের তাপমাত্রা নামতে শুরু করবে। ২২ থেকে ২৫ তারিখের মধ্যে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নামবে। একই ঘটনা ঘটবে উত্তরের পার্বত্য বাদে বাকি সমস্ত জেলায়।  

তাই প্রাক শীত বা প্রি উইন্টার ২২- এর পর থেকেই দেখা দেবে তিলোত্তমায়। উত্তরের পাহাড়ে প্রি উইন্টারের জন্য অপেক্ষা এই সপ্তাহে কাটবে না বলেই আবহাওয়া সূত্রে খবর। শীতের আমেজ এই সপ্তাহের শেষ থেকেই উপভোগ করবে কলকাতাবাসী। 

মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস,  যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৪১.৭ মিলিমিটার৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.