"মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়" পুরসভার বই, অভিযোগ জানিয়ে কমিশনের দ্বারস্থ বামেরা

ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা উত্তর এবং কলকাতা দক্ষিণ এই চারটি লোকসভা কেন্দ্রে তহবিলের মোট কত টাকা, কোন কোন খাতে খরচ হয়েছে ইত্যাদি বিষয়ে বিস্তারিত জানিয়ে বই প্রকাশ করেছে কলকাতা পুরসভা।

Updated By: Apr 5, 2019, 07:04 PM IST
"মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়" পুরসভার বই, অভিযোগ জানিয়ে কমিশনের দ্বারস্থ বামেরা

নিজস্ব প্রতিবেদন:  ভোটের আর মাত্র কয়েকদিন বাকি। ভোট যুদ্ধে সরগরম গোটা দেশ। কোনও দলই বিরোধীকে এক ইঞ্জি জমিও ছাড়তে নারাজ। চলছে বাকযুদ্ধও। এরই মাঝে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ এনে ফের নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বামেরা।

আরও পড়ুন: ভোটের মুখে নারায়ণপুরে অস্ত্র কারখানার হদিশ

ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা উত্তর এবং কলকাতা দক্ষিণ এই চারটি লোকসভা কেন্দ্রে তহবিলের মোট কত টাকা, কোন কোন খাতে খরচ হয়েছে ইত্যাদি বিষয়ে বিস্তারিত জানিয়ে বই প্রকাশ করেছে কলকাতা পুরসভা। সেই বই-এর ওপরে লেখা ‘মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়'। আর তাতেই আপত্তি জানিয়েছে বাম দল। তাদের কথায় নির্বাচনী আচরণবিধি লাগু হওয়ার সত্বেও পুরসভার বই কীভাবে মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় ছাপা হতে পারে। সম্প্রতি এই অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বাম দল। উল্লেখ্য, প্রমান হিসাবে নির্বাচন কমিশনকে বই-এর একটি কপিও জমা দিয়েছে তাঁরা। 

 

এর আগেও একাধিক অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বাম দল। এ প্রসঙ্গে সিপিএম নেতা রবীন দেব বলেন "পুরসভা কখনই মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনা লিখে বই ছাপতে পারে না। অন্যদিকে ডায়ামন্ডহারবার কলকাতা পুরসভা এলাকার বাইরের কেন্দ্র।" এই ধরনের প্রচারের মাধ্যমে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ বামেদের। 

 

.