BJP Agitation:কলকাতা পুরভোটে সন্ত্রাস! পুনর্নির্বাচনের দাবি শুভেন্দুর, জেলায় জেলায় পথ অবরোধ বিজেপির

আসানসোলের গির্জা মোড়, কুলটির রানিতলা, রানীগঞ্জের রানিসায়ের মোড়ে ২ নম্বর জাতীয় সড়ক কিছুক্ষণের জন্য অবরোধ করে বিজেপি কর্মী ও সমর্থকরা

Updated By: Dec 20, 2021, 12:07 PM IST
BJP Agitation:কলকাতা পুরভোটে সন্ত্রাস! পুনর্নির্বাচনের দাবি শুভেন্দুর, জেলায় জেলায় পথ অবরোধ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে রাজ্যপাল ও নির্বাচন কমিশনে গিয়েছে বিজেপি। ভোট মিটতেই সন্ধেয় সন্ধেয় রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করে শুভেন্দু অধিকারী সহ বিজেপির প্রতিনিধিদল। এরপর তাঁরা যান নির্বাচন কমিশনে। তাদের দাবি, পুরভোটে ব্যাপক রিগিং-সন্ত্রাস হয়েছে। কলকাতার সব ওয়ার্ডে পুনর্নির্বাচন করতে হবে। পাশাপাশি তৃণমূলের সন্ত্রাসের অভিযোগ তুলে জেলায় জেলায় কোথাও পথ অবরোধ, কোথাও বিক্ষোভ দেখাল বিজেপি সমর্থকরা।

ঝাড়গ্রামে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ

কলকাতা পুরসভা নির্বাচনে রাজ্যের শাসক দল ব্যাপক সন্ত্রাস চালিয়ে বিজেপি প্রার্থীদের মারধর করেছে। এজেন্টদের বুথ থেকে বের করে দিয়েছে। ছাপ্পা ভোট করিয়েছে। এমনসব অভিযোগ তুলে রবিবার বিকেল চারটে নাগাদ ঝাড়গ্রাম ব্লকের বেলতলা এলাকায় ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি। নেতৃত্ব দেন বিজেপির রাজ্য কমিটির সম্পাদক তুষার মুখোপাধ্যায় ও  বিজেপির ঝাড়্গ্রাম জেলা সভাপতি তুফান মাহাতো। বিজেপি দলের পথ অবরোধ এর ফলে ৬ নম্বর জাতীয় সড়কে সমস্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিজেপির রাজ্য কমিটির সম্পাদক বলেন, কলকাতা পৌরসভার নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। ব্যাপক ভোট লুট করা হয়েছে। বিজেপি প্রার্থীদের ওপর হামলা চালানো হয়েছে ,এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া হয়েছে। বাংলায় যে গণতন্ত্র নেই তা আবার প্রমাণ হল।

ইটিণ্ডা রোড অবরোধ

কলকাতায় পৌর সভার নির্বাচনে শাসক দলের  ভোট লুট, সন্ত্রাস ও বিজেপি কর্মী এবং প্রার্থীদের হেনস্থা করার প্রতিবাদে সারা রাজ্যের পাশাপাশি বসিরহাট টাউন হলের সামনে ইটিণ্ডা রোড অবরোধ করে বিক্ষোভে দেখায়  বিজেপির  কর্মী সামর্থকরা। 

আসানসোল

কলকাতা পৌরসভা নির্বাচনে সন্ত্রাস চালিয়েছে তৃণমূল কংগ্রেস এই অভিযোগকে সামনে রেখে প্রতিবাদে আসানসোলের গির্জা মোড়, কুলটির রানিতলা, রানীগঞ্জের রানিসায়ের মোড়ে ২ নম্বর জাতীয় সড়ক কিছুক্ষণের জন্য অবরোধ করে বিজেপি কর্মী ও সমর্থকরা। রবিবার বিকেলবেলা এই অবরোধ কর্মসূচি নেয় পশ্চিম বর্ধমান জেলা বিজেপি। কুলটিতে এই আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন স্থানীয় বিধায়ক অজয় পোদ্দার। আসানসোলে নেতৃত্ব দিয়েছেন রাজ্য নেতা নির্মল কর্মকার ও জেলা কনভেনার শিবরাম বর্মন। রানীগঞ্জে বিজেপির স্থানীয় নেতৃত্ব উপস্থিত ছিল সমস্ত জায়গায়। পুলিসকর্মীরা খবর পেয়ে তাদেরকে সরিয়ে দেয় তথা আন্দোলন করতে বাধা দেয় বলে অভিযোগ। রাস্তা কোনভাবে অবরোধ করতে দেওয়া যাবে না সে যে রাস্তাই হোক, পুলিস আধিকারিকরা এই কথা বলে বিজেপি কর্মী সমর্থকদের সরিয়ে দিয়ে যানচলাচল স্বাভাবিক করে।  নির্মল কর্মকার বলেন ২১৩টি সিট পাওয়ার পরেও সন্ত্রাস করতে হচ্ছে তৃণমূল কংগ্রেসকে অর্থাৎ বিধানসভা ভোটের ফলাফলে তাদের বিশ্বাস নেই।

শিলিগুড়ি-জলপাইগুড়ি

কলকাতা পৌর ভোটে বেনিয়মের অভিযোগে শহর শিলিগুড়ির সর্দার হাশমিচকে পথ অবরোধ করে জেলা বিজেপি। এই অবরোধের ফলে শহরের প্রধান রাস্তা গুলোতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। প্রায় ২০ মিনিট চলে ধরে চলে এই পথ অবরোধ।
অন্যদিকে, জলপাইগুড়িতে অবাধ নির্বাচনের দাবিতে পথ অবরোধ করে বিজেপি কর্মীরা। পাশাপাশি, রবিবার বিকেলে জলপাইগুড়ি শহরের প্রানকেন্দ্র কদমতলা মোড় অবরোধ করে বিক্ষোভে সামিল হোল বিজেপি কর্মীরা। ঘটনায় বিজেপির জেলা সহ সভাপতি অলোক চক্রবর্তী বলেন, আজকে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনে তৃণমূল যেভাবে সন্ত্রাস চালিয়েছে তা দেখে আমরা আতঙ্কিত। আমাদের এখানেও পৌর নির্বাচন হবে। সেখানেও একই কায়দায় সন্ত্রাস চালাবে তৃণমূল। তাই আমাদের দাবি এখানে অবাধ নির্বাচন করতে হবে। সেই আশ্বাস পুলিসকে দিতে হবে। যতক্ষন পুলিস সেই আশ্বাস না দেবে ততক্ষণ আমাদের পথ অবরোধ চলবে। 

আরও পড়ুন-'অ্যারেস্ট করলে কোর্টে পাঠাতে হবে, সেখানে নাকখত দিতে হবে', পুলিসকে নিশানা শুভেন্দুর

ঘাটাল

রবিবার পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে ঘাটাল-পাঁশকুড়া রাজ্যসড়ক অবরোধ করে বিজেপি।ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট ও ঘাটাল সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি তন্ময় দাসের নেতৃত্বে পথ অবরোধে সামিল হয় বিজেপি। দীর্ঘক্ষণ রাজ্যসড়ক অবরোধের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বাঁকুড়া

কলকাতায় শাসক দলের বিরুদ্ধে ভোট লুট ও বিজেপি কর্মী এবং প্রার্থীদের হেনস্থা করার প্রতিবাদে সারা রাজ্যের পাশাপাশি বাঁকুড়ায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হল বিজেপি। এদিন বিকেল তিনটে নাগাদ বাঁকুড়ার ওন্দা থানার রামসাগরের কাছে ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। এই অবরোধের জেরে ওই জাতীয় সড়কে যান চলাচল সাময়িক ভাবে বিপর্যস্ত হয়। পরে পুলিস গিয়ে অবরোধ তুলে দিলে ফের যান চলাচল শুরু হয়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.