বড় খবর! আত্মসমর্পণ KLO নেতা জীবন সিংহের | EXCLUSIVE

মায়ানমারের একটি প্রশিক্ষণ কেন্দ্র থেকে গতকালই ভারতে এসেছেন KLO প্রধান জীবন সিংহ। তাঁর সঙ্গে আরও যে ৬ জন আত্মসমর্পণ করেছেন। তবে সিনিয়র KLO নেতা পাভেল কোচ অবশ্য আত্মসমর্পণ করেননি। 

Updated By: Jan 17, 2023, 03:53 PM IST
বড় খবর! আত্মসমর্পণ KLO নেতা জীবন সিংহের | EXCLUSIVE

সঞ্জয় ভদ্র: বড় খবর! আত্মসমর্পণ করলেন KLO নেতা জীবন সিংহ। নাগাল্যান্ডের মন জেলায় নয়া বস্তি এলাকায় আত্মসমর্পণ করলেন কেএলও নেতা জীবন সিংহ। কেএলও নেতা জীবন সিংহের সঙ্গে মোট ৬ জন আত্মসমর্পণ করেছেন বলে খবর। জানা যাচ্ছে, তাঁদের সবাইকে আসামে নিয়ে গিয়ে রাখা হবে। KLO প্রধান জীবন সিংহকে আত্মসমর্পণের জন্য নিয়ে আসেন মধ্যস্থতাকারী দিলীপ দেব নারায়ণ। কেন্দ্রীয় গোয়েন্দাদের হয়ে আলাপ-আলোচনা চালাচ্ছিলেন তিনি। একসময় এই দিলীপ দেব নারায়ণও KLO সহ অন্যান্য বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সঙ্গে ঘনিষ্ঠ ছিলেন। পরবর্তীকালে তিনি মূল ধারায় ফেরেন। 

বিগত কিছুদিন ধরে সংবাদমাধ্যমে জীবন সিংহের যে ধরনের প্রক্রিয়া সামনে আসছিল, তা থেকে এটা অনুমান করা যাচ্ছিল যে সম্ভবত আত্মসমর্পণ করতে চলেছেন উত্তরবঙ্গে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী কামতাপুরী লিবারেশন অর্গানাইজেশনের চিফ জীবন সিংহ। শেষমেশ সেই অনুমানেই শিলমোহর পড়ল। রাজবংশীদের জন্য পৃথক রাজ্যের দাবি জানিয়ে আসছিলেন জীবন সিংহ। কখনও উত্তরবঙ্গ, কখনও আসাম আবার কখনও দেশের বাইরে থেকে আউটফিট পরিচালনা করেন। তবে বিগত কদিন ধরেই তাঁরা দাবি করছিলেন যে, কেন্দ্রীয় সরকারের সঙ্গে তাঁদের আলোচনা শেষ পর্যায়ে। খুব শিগগিরই তাঁরা ভারতে আসবেন। 

শেষে এদিন নাগাল্যান্ডের মন জেলার নয়া বস্তিতে এসে আত্মসমর্পণ করলেন জীবন সিংহ। জানা যাচ্ছে, মায়ানমারের একটি প্রশিক্ষণ কেন্দ্র থেকে গতকালই তিনি ভারতে এসেছেন। এরপর এদিন সম্পূর্ণ নিরস্ত্র অবস্থায় আত্মসমর্পণ করতে আসেন তিনি। তাঁর সঙ্গে আরও যে ৬ জন আত্মসমর্পণ করেছেন, তাঁরাও সম্পূর্ণ নিরস্ত্র অবস্থায় আসেন। তবে জীবন সিংহের সঙ্গে থাকা আরও এক সিনিয়র KLO নেতা পাভেল কোচ অবশ্য আত্মসমর্পণ করেননি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.