Durga Puja 2022: কেন্দুয়ায় মণ্ডপে মিনি হাসপাতাল, স্য়ানিটারি প্য়াড ভেন্ডিং মেশিন!

অন্যান্য ক্লাবগুলি যখন চোখ ধাঁধানো থিমের চমক তৈরিতে ব্যস্ত। এবছর দর্শনার্থীতদের সচেতনার দিকে বিশেষ গুরুত্ব দেবে কেন্দুয়া ক্লাব কর্তৃপক্ষ। কেন্দুয়া শান্তি সংঘের মণ্ডপে এসবের সঙ্গে থাকছে আরও বেশ কিছু নয়া বন্দোবস্ত।

Updated By: Sep 22, 2022, 11:30 AM IST
Durga Puja 2022: কেন্দুয়ায় মণ্ডপে মিনি হাসপাতাল, স্য়ানিটারি প্য়াড ভেন্ডিং মেশিন!
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো: করোনার চোখ রাঙানি কাটিয়ে ধীরে ধীরে নিজের ছন্দে ফিরছে শহর কলকাতা সহ গোটা রাজ্য। এবছর তাই পুজো নিয়ে উত্তেজনা তুঙ্গে রাজ্যবাসীর। থিমের পুজো হোক বা সাবেকি পুজো, সকলেই অধীর প্রহর গুনছেন নতুন কিছুর অপেক্ষায়। এই পুজোকে কেন্দ্র করেই উদ্যোক্তাদের মধ্যে সরগরম পরিস্থিতির সৃষ্টি হয় প্রতি বছর। এবছর সেই উদ্যোক্তার পরির্বতন হয়েছে নাকতলা উদয়নের সংঘের। বাপ্পাদিত্য দাসগুপ্ত। দীর্ঘদিন ধরে নাকতলা উদয়নের সঙ্গে ওতোপ্রোতোভাবে জড়িয়ে ছিল এই নামটি। তবে এবার তিনি কোমর বেঁধে নেমে পড়েছেন নিজের ওয়ার্ড কেন্দুয়ার জন্য। পাটুলির অন্যতম ঐতিহ্যবাহী পুজো কেন্দুয়া শান্তি সংঘ। নজরুল উদ্যানে এতোদিন শুধু পাটুলি উত্‍সব করে এসেছেন তিনি। এবছরই প্রথম কর্ণধারের দায়িত্বে থাকছেন বাপ্পাদিত্য। 

আরও পড়ুন: Durga Puja 2022 : বয়স ১০, ৫০০০ টাকায় দুর্গা গড়ে তাক লাগাল রিয়ান!

অন্যান্য ক্লাবগুলি যখন চোখ ধাঁধানো থিমের চমক তৈরিতে ব্যস্ত। তখন কেন্দুয়া শান্তি সংঘের লক্ষ্য একেবারেই অন্যকিছু করার। সাধারণত প্রশাসনিক নিয়ম অনুযায়ী, প্রত্যের পুজো মণ্ডপেই রাখতে হয়-অগ্নি নির্বাপণ ব্যবস্থা, মেডিক্যাল ক্যাম্প ও ফার্স্ট এইড। দর্শনাথী পুরুষ ও মহিলাদের জন্য় থাকে আলাদা লাইনের ব্যবস্থা। এবং প্রয়োজনে পানীয় জল প্রদানের ব্যবস্থা। কেন্দুয়া শান্তি সংঘের মণ্ডপে এসবের সঙ্গে থাকছে আরও বেশ কিছু নয়া বন্দোবস্ত। পুজোয় ঠাকুর দেখতে এসে ভিড়ে অসুস্থ হয়ে পড়ার ঘটনা প্রত্যেক বছরই নজরে আসে সকলের। তাই এবছর দর্শনার্থীতদের সচেতনার দিকে বিশেষ গুরুত্ব দেবে কেন্দুয়া ক্লাব কর্তৃপক্ষ। 
কী কী বিশেষ সুযোগ সুবিধা থাকছে এইবছর? 
থাকছে- ১) স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন
২) মিনি হাসপাতাল (২ শয্যার)
৩) ব্রেস্ট ফিডিং রুম 
৪) প্রণাম জোন (প্রবীণদের বিশ্রামের জায়গা)
৫) চিলড্রেন জোন 
৬) পুজো গাইড জোন 

আরও পড়ুন: Durga Puja 2022: জমিদার নেই, দুঃস্থ গ্রামবাসীরাই চাঁদা তুলে বাঁচিয়ে রেখেছেন বাহিনবাড়ির পুজো!

সুযোগ-সুবিধার পাশাপাশি থিমে কী কী চমক রয়েছে তা নিয়েও যথেষ্ট উৎসুক জনগন। থিমেও থাকছে বড়ো চমক তাও জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। তবে এখনই থিমের নাম প্রকাশে অনিচ্ছুক শিল্পী। মডেল আছে, রয়েছে মডেলগত বৈশিষ্ট। আর কী থাকছে, সেটা বরং তোলা থাক পুজোর দিনগুলোর জন্যই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.