দীঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নয়া চেয়ারম্যান 'অধিকারী বিরোধী' জ্যোর্তিময় কর

একসময়ে এই পদে ছিলেন শিশির অধিকারী।

Updated By: May 22, 2021, 05:21 PM IST
দীঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নয়া চেয়ারম্যান 'অধিকারী বিরোধী' জ্যোর্তিময় কর

নিজস্ব প্রতিবেদন: গেরুয়াশিবিরে অধিকারীদের বাড়তি গুরুত্ব। স্রেফ শিশির অধিকারীই নন, তাঁর ছেলে সাংসদ-পুত্র দিব্যেন্দুকেও যখন ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র, তখন দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যান হলেন জ্যোর্তিময় কর। তিনি বরাবরই অধিকারী পরিবারের বিরোধী বলে পরিচিত। এদিন বিজ্ঞপ্তি জারি করা হল পুর ও নগরোয়ন্নন দপ্তরের তরফে।

একুশের ভোটের আগে খোদ অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে মেদিনীপুরে জনসভায় বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দলবদলের পর জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পেয়েছেন তিনি। পরবর্তীতে দাদা শুভেন্দুর হাত ধরে গেরুয়াশিবিরের নাম লেখান সৌমেন্দু অধিকারী। এগরায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় দেখা যায় শিশির অধিকারীকে। এমনকী, খাতায়-কলমে এখনও তৃণমূলে থাকলেও, দলের সঙ্গে দূরত্ব বেড়েছে দিব্যেন্দুরও। এই পরিস্থিতিতে কাঁথি ও তমলুকের সাংসদকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এবার থেকে কমপক্ষে ৬ জন নিরাপত্তারক্ষী ঘিরে রাখবেন তাঁদের।

আরও পড়ুন: Yaas মোকাবিলায় উপান্নে খোলা হল Control Room, নজরদারিতে স্বয়ং মুখ্যমন্ত্রী

২০১১ থেকে ২০২১, টানা দশ বছর দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ছিলেন শিশির অধিকারী। কিন্তু শুভেন্দুর দলবদলের পর তাঁকে সরিয়ে দেওয়া হয়। নতুন চেয়ারম্যান রামনগরের বিধায়ক অখিল গিরি। এখন তিনি রাজ্যের মত্‍স্যমন্ত্রী। তাই ফের রদবদল হল দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদে। যিনি চেয়ারম্যান হলেন, সেই জ্যোর্তিময় করকে এবারের ভোটে দক্ষিণ কাঁথিতে প্রার্থী করেছিল তৃণমূল। যদিও জিততে পারেননি তিনি। পূর্ব মেদিনীপুরের জেলার রাজনীতিতে বরাবর অধিকারীদের বিরোধী বলে পরিচিত জ্যোর্তিময়। শুভেন্দু অধিকারীর সঙ্গে সংঘাতে জড়িয়েছেন একাধিকবার। 

.