৫ বছর পালিয়ে বেড়ানোর পর অসমে গ্রেফতার খাগড়াগড় বিস্ফোরণের চক্রী JMB জঙ্গি আজহার

শুধু পশ্চিমবঙ্গের খাগড়াগড় নয়, অসমেও একাধিক নাশকতার ঘটনায় আজহারের জড়িত থাকার প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Oct 20, 2019, 04:08 PM IST
৫ বছর পালিয়ে বেড়ানোর পর অসমে গ্রেফতার খাগড়াগড় বিস্ফোরণের চক্রী JMB জঙ্গি আজহার

নিজস্ব প্রতিবেদন : পুলিসের জালে এবার খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের আরও এক মূলচক্রী। ধৃতের নাম আজহার আলি। অসমের বরপেটা থেকে জেএমবি জঙ্গি আজহারকে গ্রেফতার করেছে অসম পুলিস।

জানা গিয়েছে, ধৃত জঙ্গির বয়স ২৫ বছর। জেএমবি-র অন্যতম সক্রিয় সদস্য ছিল সে। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের অন্যতম ষড়যন্ত্রী ছিল আজহার। গত ৫ বছর ধরে পলাতক ছিল আজহার। শেষে ইনটেলিজেন্স ব্যুরো ও এনআইএ-থেকে পাওয়া গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিযুক্ত আজহারকে গ্রেফতার করে অসম পুলিস। ধৃত জঙ্গি অসমের বরপেটা এলাকায় আত্মগোপন করেছিল। শুধু পশ্চিমবঙ্গের খাগড়াগড় নয়, অসমেও একাধিক নাশকতার ঘটনায় আজহারের জড়িত থাকার প্রমাণ পেয়েছেন গোয়েন্দারা।

আরও পড়ুন, জি ২৪ ঘণ্টার খবরের জের, নিমতায় যুবক খুনের কিনারা পেতে নড়েচড়ে বসল পুলিস

প্রসঙ্গত, ২০১৪ -র ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে জঙ্গিদের একটি ডেরায় বিস্ফোরণ ঘটে। ২ জঙ্গির ঘটনাস্থলেই মৃত্যু হয়। তদন্তের দায়িত্বভার গ্রহণ করে এনআইএ। তদন্তে নেমে পশ্চিমবঙ্গ তথা ভারতে জামাতুল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-এর বিশাল নেটওয়ার্কের কথা জানতে পারেন তদন্তকারী অফিসাররা। এপার বাংলার মাটিকে ব্যবহার করে ওপার বাংলায় ধারাবাহিক নাশকতার প্রস্তুতি চলছিল বলে চার্জশিটে জানায় জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ।

.