ছাত্রীদের আত্মবিশ্বাস বাড়াতে রোপ ক্লাইম্বিং শিবির

শীতকাল, ছুটির দিন মানেই পিকনিক। দলবেঁধে পিকনিকে ভিড় করে আট থেকে আশি। কিন্তু শীতের রবিবারে শুধু পিকনিক আয়োজন নয়, কিছুটা ভিন্ন পথে হাঁটল জলপাইগুড়ি নেচার অ্যান্ড ট্রেকার্স ক্লাব। মহিলাদের আত্মবিশ্বাস কীভাবে বাড়িয়ে তোলা যায়, তাই নিয়েই এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে জলপাইগুড়ি নেচার অ্যান্ড ট্রেকার্স ক্লাব।

Updated By: Jan 15, 2018, 04:07 PM IST
ছাত্রীদের আত্মবিশ্বাস বাড়াতে রোপ ক্লাইম্বিং শিবির

নিজস্ব প্রতিবেদন : শীতকাল, ছুটির দিন মানেই পিকনিক। দলবেঁধে পিকনিকে ভিড় করে আট থেকে আশি। কিন্তু শীতের রবিবারে শুধু পিকনিক আয়োজন নয়, কিছুটা ভিন্ন পথে হাঁটল জলপাইগুড়ি নেচার অ্যান্ড ট্রেকার্স ক্লাব। মহিলাদের আত্মবিশ্বাস কীভাবে বাড়িয়ে তোলা যায়, তাই নিয়েই এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করে জলপাইগুড়ি নেচার অ্যান্ড ট্রেকার্স ক্লাব।

তিস্তা নদীর পাড়ে এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। রোপ ক্লাইম্বিং, কম্যান্ডো ওয়াক সহ আরও বিভিন্ন বিষয়ে স্কুল পড়ুয়াদের প্রশিক্ষণ দেওয়া হয়। হাতে কলমে দেওয়া হয় প্রশিক্ষণ। উদ্দেশ্য একটাই ছাত্রীদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলা। প্রায় ৪০ জন ছাত্রী এই শিবিরে অংশগ্রহণ করে।

আরও পড়ুন, বাড়িতে ঢুকলেই ফোন খারাপ! অজানা কারণ ঘিরে রহস্য

বর্তমানে বিভিন্ন কারণে পরিবেশ দূষণ বেড়েছে। মানুষের একাধিক কাজে নষ্ট হচ্ছে পরিবেশের ভারসাম্য। প্রশিক্ষণ শিবিরে পড়ুয়াদের তাই পরিবেশ রক্ষার কাজেও এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়।

.