Jalpaiguri: চিনে পাচারের আগেই পাকড়াও বিপুল পরিমাণ কেউটের বিষ, দাম শুনলে চোখ কপালে উঠবে

শুক্রবার রাতে আচমকাই তারা লক্ষ করেন একটি বি এম ডাব্লু গাড়ি থেকে কয়েকজন নেমেছে। তাদের দিকে হাতে ব্যাগ নিয়ে এগিয়ে আসছ এক ব্যক্তি

Updated By: Sep 11, 2021, 10:20 PM IST
Jalpaiguri: চিনে পাচারের আগেই পাকড়াও বিপুল পরিমাণ কেউটের বিষ, দাম শুনলে চোখ কপালে উঠবে

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়ি থেকে সুদুর চিনে পাচার হচ্ছিল কোবরার বিষ। গোপন সূত্রে খবর পেয়ে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে তা ধরল গরুমারা বন্যপ্রাণী বিভাগের কর্মীরা। ওই বিপুল বিষের আনুমানিক মূল্য ১৩ কোটি টাকা।

পুলিসের কাছে খবর ছিল দক্ষিণ দিনাজপুরের এক পাচারকারী জলপাইগুড়ি এসেছে ওই বিষের ডেলিভারি দিতে। মাল হাতবদল হবে শুক্রবার রাতে। খবর পেয়ে গরুমারা বন্যপ্রাণী বিভাগের ডি এফ ও অংশু যাদবের নির্দেশে এডিএফ ও জন্মেজয় পাল, গরুমারা সাউথ রেঞ্জের রেঞ্জ অফিসার অয়ন চক্রবর্তী, সুদীপ দে,জীবন বিশ্বকর্মা,তন্ময় চক্রবর্তী, অতনু সরকার,গৌতম রায় সহ একটি বিশাল টিম জাতীয় সড়কে রাতভর টহল দিতে থাকে।

আরও পড়ুন-Murshidabad:  কেরলে বন্ধুদের হাতে খুন পরিযায়ী শ্রমিক, বাথরুমের মেঝে খুঁড়ে দেহ উদ্ধার 

শুক্রবার রাতে আচমকাই তারা লক্ষ করেন একটি বি এম ডাব্লু গাড়ি থেকে কয়েকজন নেমেছে। তাদের দিকে হাতে ব্যাগ নিয়ে এগিয়ে আসছ এক ব্যক্তি। তাদের দেখেই ধাওয়া করেন বনকর্মীরা। গাড়ির লোকেরা ফের গাড়িতে উঠে দ্রুত গতিতে শিলিগুড়ির দিকে পালিয়ে যায়। কিন্তু ব্যাগ সমেত একজনকে ধরতে সক্ষম হন বনকর্মীরা।  বনদপ্তর সুত্রে জানা গেছে ওই পাচারকারী নাম সেলিম  আখতার মন্ডল। বাড়ি দক্ষিণ দিনাজপুরে। ওই বিষ চিনে পাচার করার ছক হয়েছিল।

আরও পড়ুন-Tripura: এবার ডেইলি প্যাসেঞ্জারদের পালা, অভিষেক-সফরের আগে হুমকি BJP নেতার, থানায় TMC

ওই ঘটনায় জলপাইগুড়ি জেলা আদালতের সহকারি আইনজীবী সিন্ধু কুমার রায় বলেন দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দা সেলিম আখতার মন্ডল নামে এক ব্যাক্তির কাছ থেকে প্রায় ১৩ কোটি টাকা মূল্যের কোবরা ভেনাম উদ্ধার হয়েছে। ৩ টি জারে করে এই বিষ পাচার করা হচ্ছিল। ওয়াইল্ড লাইফ প্রোটেকশন আইনে এই ব্যাক্তিকে গ্রেফতার করে বনদপ্তর। একে আজ জলপাইগুড়ি মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট এর আদালতে তোলা হলে বনদপ্তর ১৪ দিনের হেফাজতের আবেদন করলে ম্যাজিস্ট্রেট ৬ দিনের হেফাজত মঞ্জুর করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.