বৈঠকের আশ্বাসে অনশন প্রত্যাহার করলেন ২৭ জন চা শ্রমিক

রবিবার অনশন মঞ্চে যান স্থানীয় সাংসদ দশরথ তিরকি, বিধায়ক বুলু চিকবড়াইক, আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহন শর্মা। রবিবার তাঁদের হাত থেকে সরবত খেয়ে অনশন ভঙ্গ করেন শ্রমিকরা।

Updated By: Jul 15, 2018, 03:43 PM IST
বৈঠকের আশ্বাসে অনশন প্রত্যাহার করলেন ২৭ জন চা শ্রমিক

নিজস্ব প্রতিবেদন: চার দিনের মাথায় উঠল সনগাছি চা বাগানের শ্রমিকদের অনশন। বাগান কর্তৃপক্ষের বেনিয়মে শ্রমদফতরের হস্তক্ষেপের আশ্বাসে অনশন ভঙ্গ করলেন তাঁরা। শ্রমিকদের অভিযোগ, 'অবৈধ' ভাবে ছাঁটাই হওয়া শ্রমিকদের পুনর্নিয়োগ ও বেআইনি ভাবে শ্রমিকদের বেতন ও অন্যান্য সুবিধা প্রদান বন্ধ করতে হবে। রবিবার স্থানীয় সাংসদ ও বিধায়কের উপস্থিতিতে অনশন ভঙ্গ করেন শ্রমিকরা। মঙ্গলবার এই নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের আশ্বাস দিয়েছেন সহকারী শ্রম আধিকারিক। 

চার দিনের অনশনে অসুস্থ হয়ে পড়েছেন মোট ৬ জন শ্রমিক। এদের মধ্যে ৩ জন মহিলা। তাঁদের স্থানীয় মঙ্গওবাড়ি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হলে ২ জনকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়েছে। শ্রমিকদের অভিযোগ, বাগানের ২ শ্রমিককে অবৈধভাবে ছাঁটাই করেছে কর্তৃপক্ষ। তাদের পুনর্নিয়োগ করতে হবে। তাছাড়া বাগানের ১৩ জন শ্রমিককে বসিয়ে বেতন দেওয়া হচ্ছে, বন্ধ করতে হবে তাও। মূলত এই ২ দাবিতে বুধবার সকাল ৯টা থেকে সনগাছি চা-বাগানের নাকটি ডিভিশনে অনশনে বসেন ২৭ জন শ্রমিক।  

মোদীর সফরের ৪ দিনের মাথায় পশ্চিম মেদিনীপুরে রাষ্ট্রপতি

রবিবার অনশন মঞ্চে যান স্থানীয় সাংসদ দশরথ তিরকি, বিধায়ক বুলু চিকবড়াইক, আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহন শর্মা। রবিবার তাঁদের হাত থেকে সরবত খেয়ে অনশন ভঙ্গ করেন শ্রমিকরা। তার আগে ব্লক প্রশাসনের তরফে শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা হয়। 

.