এক ফোনে অ্যাম্বুল্যান্স! কোভিড কন্ট্রোল রুম চালু করল জলপাইগুড়ি পুরসভা

৮০১৬০৫৯২৯১ এই নম্বরে শুধু ফোন করতে হবে।

Updated By: Jan 6, 2022, 07:29 PM IST
এক ফোনে অ্যাম্বুল্যান্স! কোভিড কন্ট্রোল রুম চালু করল জলপাইগুড়ি পুরসভা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : জলপাইগুড়ি শহরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই 'এক ফোনে অ্যাম্বুল্যান্স'-এর মতো জরুরি উদ্যোগ নিল পুরসভা। ৮০১৬০৫৯২৯১ এই নম্বরে শুধু একটা ফোন করতে হবে। ব্যস, তাহলেই বাড়ির দরজায় হাজির হয়ে যাবে অ্যাম্বুল্যান্স। 

গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি শহরে ২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। করোনার বাড়বাড়ন্তর কথা মাথায় রেখে ফের কোভিড কন্ট্রোল রুম চালু করল জলপাইগুড়ি পুরসভা। ৮০১৬০৫৯২৯১ এই নম্বরে শুধু ফোন করতে হবে। তাহলেই মিলবে অ্যাম্বুল্যান্স। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তেই নড়েচড়ে বসেছে জলপাইগুড়ি পুরসভা। নাগরিক পরিষেবার স্বার্থে ফের নতুন করে চালু করা হয়েছে কোভিড কন্ট্রোল রুম। পুরসভার এই কন্ট্রোল রুমে বিনামূল্যে দিবারাত্রি অ্যাম্বুল্যান্স ও অক্সিজেন পরিষেবা পাওয়া যাবে। 

এপ্রসঙ্গে জলপাইগুড়ি পুর প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারপার্সন সৈকত চ্যাটার্জি বলেন, "ফের ব্যাপকভাবে করোনা সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘন্টায় শহরে ২ জনের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এই অবস্থায় আমরা হাত গুটিয়ে বসে থাকতে পারি না। তাই আমরা ফের নতুনভাবে আমাদের কোভিড কন্ট্রোল রুম চালু করলাম। শহরের কোনও মানুষ শ্বাসকষ্ট সহ সামান্য অসুস্থতা বোধ করলে, ৮০১৬০৫৯২৯১ এই নম্বরে ফোন করলেই আমাদের অ্যাম্বুল্যান্স হাজির হয়ে যাবে তাঁর বাড়িতে। অসুস্থ ব্যক্তিকে আমরা হাসপাতাল বা নার্সিংহোমে পৌঁছে দেব। সম্পূর্ণ বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হবে।

আরও পড়ুন, রাজ্যে করোনার 'তৃতীয় ঢেউ'! খরচে কমাতে 'কড়া' সিদ্ধান্ত নিল সরকার

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.