Jalpiguri News: আর ছুটতে হবে না কলকাতা, বিনামূল্যে দুঃস্থ পডুয়াদের WBCS কোচিং জেলায়...

WBCS Training: আগ্রহী ছাত্রছাত্রীদের স্ক্রিনিং‌ টেস্ট নেওয়া হয়েছিল ডাব্লিউবিসিএস‌-এর‌ সিলেবাস অনুযায়ী। সেই টেস্ট থেকে ৫০ জন প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের বেছে নিয়ে ডাব্লিউবিসিএস‌ কোচিং দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

Updated By: Mar 5, 2024, 11:51 AM IST
Jalpiguri News: আর ছুটতে হবে না কলকাতা, বিনামূল্যে দুঃস্থ পডুয়াদের WBCS কোচিং জেলায়...
নিজস্ব ছবি

প্রদ্যুৎ দাস: এখন আর কলকাতায় ছুটতে হবে না। WBCS এর জন্য ফ্রিতে দুঃস্থ, মেধাবী ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষণে এগিয়ে এলেন মহকুমা শাসক, বিডিও এবং প্রাক্তন আইএএস অফিসার। খুশির হাওয়া ছাত্র-ছাত্রী অভিভাবকদের মধ্যে। জলপাইগুড়ি সদর বিডিও র উদ্যোগে জলপাইগুড়ির বিভিন্ন এলাকার‌ প্রতিভাবান ছাত্রছাত্রীদের‌ বিনামূল্যে ডাব্লিউবিসিএস‌-এর কোচিং শুরু হল। কোচিং দিলেন সদর মহকুমা শাসকও।

আরও পড়ুন, Weather Today: বৃষ্টি নেই, চড়বে পারদ, দোলের আগেই ঘাম ঝরানো গরমের পূর্বাভাস!

প্রশাসনিক আধিকারিকদের সহযোগিতা নিয়ে অসাধারণ এই‌ কর্মকাণ্ডের‌ আয়োজন করেছেন জলপাইগুড়ি সদর বিডিও‌ মিহির কর্মকার‌। সম্প্রতি, জলপাইগুড়ি জেলার আগ্রহী ছাত্রছাত্রীদের স্ক্রিনিং‌ টেস্ট নেওয়া হয়েছিল ডাব্লিউবিসিএস‌-এর‌ সিলেবাস অনুযায়ী। সেই টেস্ট থেকে ৫০ জন প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের বেছে নিয়ে ডাব্লিউবিসিএস‌ কোচিং দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। ছুটির দিনগুলোতে সম্পূর্ণ বিনামূল্যে কোচিং দেওয়া হবে তাদের।

বিষয়টি নিয়ে বাইরের‌ যে‌ সব প্রশাসনিক আধিকারিকরা উদ্যোগী‌ রয়েছেন তারাও অনলাইনের‌ মাধ্যমে কোচিং দেবেন। প্রথমদিন কোচিং নেন প্রাক্তন আইএএস অফিসার গৌতম ঘোষ, জলপাইগুড়ি সদর‌ মহকুমা শাসক তমোজিৎ‌ চক্রবর্তী ও বিডিও মিহির কর্মকার। এই কোচিং-এ জেলাশাসক-সহ জেলার অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা জেলার বিভিন্ন শিক্ষক-শিক্ষিকারাও প্রশিক্ষণ দেবেন বলে জানান গেছে। রাজ্য সরকারের এখানে উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অভিভাবকেরা। কলকাতায় না গিয়েও জলপাইগুড়িতেই ফ্রিতে এ ধরনের কোচিং নিতে পেরে খুশি প্রকাশ করেছেন ছাত্র-ছাত্রী থেকে অভিভাবকেরা।

আরও পড়ুন, Kirti Azad: বর্ধমান-দুর্গাপুর থেকে লোকসভায় তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদ?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.