মাঝগঙ্গায় বিপত্তি, উলুগঙ্গার কাছে ডুবল বাংলাদেশের পণ্যবাহী জাহাজ

পোর্ট ট্রাস্টের ভেসেলের ধাক্কায় ডুবে গেল বাংলাদেশের বার্জ। সকালে দক্ষিণ চব্বিশ পরগনায় মহেশতলার উলুডাঙার কাছে ঘটনাটি ঘটে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Mar 12, 2020, 05:43 PM IST
মাঝগঙ্গায় বিপত্তি, উলুগঙ্গার কাছে ডুবল বাংলাদেশের পণ্যবাহী জাহাজ

নিজস্ব প্রতিবেদন: মাঝগঙ্গায় ওভারটেক করতে গিয়ে বিপত্তি। পোর্ট ট্রাস্টের ভেসেলের ধাক্কায় ডুবে গেল বাংলাদেশের বার্জ। সকালে দক্ষিণ চব্বিশ পরগনায় মহেশতলার উলুডাঙার কাছে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, বজবজ থেকে ফ্লাই অ্যাশ বোঝাই করে বড়িশালের দিকে যাচ্ছিল বাংলাদেশের বার্জটি। ভাটা চলায়, গঙ্গার যে অংশে গভীরতা ছিল, সেই অংশ দিয়ে ধীর গতিতে এগোচ্ছিল এম ভি মমতাময়ী মা। একই পথ ধরে বার্জের পিছনে আসছিল পোর্ট ট্রাস্টের অন্য একটি ভেসেল। উলুডাঙার কাছে সেটি বাংলাদেশের জলযানকে ওভারটেক করার চেষ্টা করে। তখনই বিপত্তি। ধাক্কা মারার পর পোর্ট ট্রাস্টের ভেসেলটি হলদিয়ার দিকে চলে যায়।

আরও  পড়ুন: আরজি কর হাসপাতালের জরুরি বিভাগে আগুন

খবর পেয়ে ঘটনাস্থলে যায় মহেশতলা থানার পুলিস এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। বার্জের নাবিক-সহ ১৩ জন কর্মীকে উদ্ধার করা গেলেও, এম ভি মমতাময়ী মা-কে তোলা যায়নি। বেলা বারোটা নাগাদ বানের জলের ধাক্কায় পুরপুরি ডুবে যায়। ভেসেলের ধাক্কায় জখম হন বাংলাদেশি বার্জের এক কর্মী। তাঁকে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় মহেশতলা থানার পুলিস। ভাটার সময় নির্দিষ্ট যে অংশ দিয়ে সমস্ত জলযান যাতায়াত করে, সেখানে কীভাবে একটি ভেসেল অন্য বার্জকে ওভারটেক করছিল, সেটা নিয়ে উঠছে প্রশ্ন। 

.