Jalpaiguri: জঙ্গলপথে ট্রেনের উদ্দাম গতির বলি আর হতে হবে না বন্যপ্রাণীদের...

Jalpaiguri: 'অমৃত‌ ভারত‌' প্রকল্পের কাজ খতিয়ে দেখতে জলপাইগুড়ি রোড স্টেশন‌ পরিদর্শন করল রেল। জানা গেল, বন্যপ্রাণীদের জন্য আসছে সুরক্ষাকবচ।

Updated By: Jan 2, 2024, 03:10 PM IST
Jalpaiguri: জঙ্গলপথে ট্রেনের উদ্দাম গতির বলি আর হতে হবে না বন্যপ্রাণীদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসতে চলেছে বন্যপ্রাণীদের জন্য সুরক্ষাকবচ। অরণ্য-এলাকায় দুর্ঘটনা এড়াতে রেলের স্পিডলিমিট নিয়ে বন দফতরের সঙ্গে আলোচনায় রেল। রেলের গতির বলি হওয়া থেকে বন্যপ্রাণীদের বাঁচানোর জন্য ভাবা হচ্ছে 'ইন্ট্রুসন ডিটেকশন সিস্টেম' আনার কথা। আজ, মঙ্গলবার জলপাইগুড়িতে এন‌এফ‌ রেলের‌ মালিগাওঁ‌ জেনারেল ম্যানেজার চেতনকুমার‌ শ্রীবাস্তব জানালেন এই কথা।

আরও পড়ুন: Arun Yogiraj: রামলালার প্রাণপ্রতিষ্ঠা কোন মূর্তিতে, কার তৈরি করা সেটি, জানেন?

'অমৃত‌ ভারত‌' প্রকল্পের কাজ খতিয়ে দেখতে জলপাইগুড়ি রোড স্টেশন‌ পরিদর্শন করলেন চেতনকুমার‌ শ্রীবাস্তব। মঙ্গলবার সকালে জলপাইগুড়ি রোড স্টেশন পরিদর্শন করেন তিনি। পরিদর্শন করে বলেন, রেলের এই রুটের বৈদ্যুতিকীরণের পাশাপাশি, ১৩০ কিলোমিটার স্পিডের‌ রেলওয়ে ট্র্যাক‌ তৈরির কাজও হচ্ছে। রেলের সামগ্রিক সুরক্ষার‌ বিষয়টির উপরও গুরুত্ব দেওয়া হচ্ছে।

এদিন চেতনকুমার‌ শ্রীবাস্তবের সঙ্গে ছিলেন রেলের বিভিন্ন বিভাগের আধিকারিকেরা। রেলের উদ্যোগে 'অমৃত ভারত' প্রকল্পের অংশ হিসেবে জলপাইগুড়ি রোড স্টেশনে বসানো হচ্ছে এক্সেলেটর-লিফট। এছাড়া শপিং সেন্টার তৈরি করা-সহ বিভিন্ন রকম উন্নয়নমূলক কাজ হচ্ছে রোড‌ স্টেশনে। জলপাইগুড়ি‌তে এসে এই সব উন্নয়নের কথাই জানান এনএফ‌ রেলের‌ মালিগাওঁ‌ জেনারেল ম্যানেজার চেতনকুমার‌।

আরও পড়ুন: West Bengal Weather Update: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, রয়েছে বৃষ্টির সম্ভাবনা! কোথায় হবে তুষারপাত?

'অমৃত‌ ভারত‌' প্রকল্পের মধ্য দিয়ে এনজেপি স্টেশনের পাশাপাশি জলপাইগুড়ি রোড, টাউন স্টেশন, মালবাজার ও হলদিবাড়ি স্টেশন-সহ বেশ কয়েকটি স্টেশনের পরিকাঠামো উন্নয়নের কাজ হচ্ছে। এদিন সকালে জলপাইগুড়ি রোড স্টেশনের রেল‌ উদ্যান‌-সহ গোটা এলাকাটা পরিদর্শন করেন তিনি। কথা বলেন যাত্রীদের সঙ্গেও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.