পুজোর মুখে অবৈধ বাজি কারখানায় বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার বাজি

প্রসঙ্গত, দিন কয়েক আগেই দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে একটি অবৈধ বাজি কারখানায় ভয়াবহ আগুন লাগে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় এক শ্রমিকের।

Updated By: Oct 12, 2018, 03:36 PM IST
পুজোর মুখে অবৈধ বাজি কারখানায় বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার বাজি

নিজস্ব প্রতিবেদন : পুজোর আগে ফের হদিশ মিলল অবৈধ বাজি কারখানার। গোপন সূত্রে খবর পেয়ে অবৈধ বাজি কারখানায় হানা দেয় পুলিস। কারখানার ভিতর থেকে উদ্ধার হয় লক্ষাধিক টাকার বাজি। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিস। অবৈধ বাজি কারখানাটি পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের চাঙ্গুয়ালের পাত্রপাড়ায় অবস্থিত।

আরও পড়ুন, বাপের বাড়ি থেকে টানা আনেনি স্ত্রী, স্বামীর হাতে মর্মান্তিক পরিণতি

প্রসঙ্গত, দিন কয়েক আগেই দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে একটি অবৈধ বাজি কারখানায় ভয়াবহ আগুন লাগে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় এক শ্রমিকের। গুরুতর জখম হন আরও প্রায় ১৩ জন শ্রমিক। এই ঘটনায় আটক করা হয়েছে ওই বাজি কারখানার মালিককে। অগ্নিকাণ্ডের পরই ঘনবসতি এলাকায় বেআইনি বাজি কারখানার রমরমা কারবারে বিক্ষোভে ফেটে পড়েন ক্ষুদ্ধ বাসিন্দারা। পুলিসকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান তাঁরা।

আরও পড়ুন, পুজোর দিনে শহরের নিরাপত্তার দায়িত্বে ৮ হাজার বাহিনী

সোনাপুরের গণ্ডগ্রাম গোবিন্দপুর। সেক্ষেত্রেও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ছিল, ঘনবসতি এলাকাতেই রমরমিয়ে চলছিল বাজি বানানোর কারবার। বেআইনিভাবে মজুত ছিল প্রচুর বাজি। হঠাত্‍ই আগুন লেগে যায় কারখানায়।

আরও পড়ুন, মাঝেরহাটের লেভেল ক্রসিং চালু রাখতে শিয়ালদা দক্ষিণ-বজবজ শাখায় বাতিল ২২টি ট্রেন

কারখানার ভিতর দাহ্য বস্তু মজুত থাকায় সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সেই সময় কারখানার ভিতরে কাজ করছিলেন ১৩ থেকে ১৪ জন শ্রমিক। অগ্নিদগ্ধ হয়ে কারখানার ভিতরেই প্রাণ হারান দেবাশিস সর্দার নামে এক শ্রমিক। গুরুতর জখম হন বাকিরা।

.