ICSE Class 10th Result 2022: দশম শ্রেণিতে ৬ মাস কোনও টিউশনই ছিল না, আইসিএসইতে নজরকাড়া ফল অভয়ের

বাবা প্রবীণ সিংহানিয়া বলেন, নিজে খুব কষ্ট করে বড় হয়েছি। একটি বেসরকারি সংস্থায় কাজ করি। অনেক কিছু করব ভেবেছিলাম কিন্তু আর্থিক পরিস্থিতি সেরকম ছিল না

Updated By: Jul 17, 2022, 09:13 PM IST
ICSE Class 10th Result 2022: দশম শ্রেণিতে ৬ মাস কোনও টিউশনই ছিল না, আইসিএসইতে নজরকাড়া ফল অভয়ের

বাসুদেব চট্টোপাধ্যায়: একেবারে মধ্যবিত্ত পরিবারের সন্তান। টিউশনও ঠিক মতো পায়নি। তার মধ্যেই আইসিএসই-র দশম শ্রেণির পরীক্ষায় রাজ্যে শীর্ষে থাকা ৯ জনের মধ্যে জায়গা করে নিয়েছে আসানসোলের অভয় কুমার সিংহানিয়া।

এবার আইসিএসই পরীক্ষায় রাজ্যে ৯৯.৬০ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে প্রথম স্থানে রয়েছে ৯ জন। তার মধ্যে স্থান করে নিয়েছে আসানসোলের রাহালানের বাসিন্দা ও সেন্ট প্যাট্রিক হায়ার সেকেন্ডারি স্কুলের ছাত্র অভয় কুমার সিংহানিয়া। বাবা প্রবীণ কুমার সিংহানিয়া এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী। একেবারে মধ্যবিত্ত পরিবার।

অভয়ের পরিবারের দাবি, নবম শ্রেণিতে ও দশম শ্রেণির প্রথম ৬ মাসে কোনও টিউশনই ছিল না অভয়ের। একেবারে জেদের উপরে ভর করে নিজে পড়েই ভালো ফল করেছে অভয়। এবার পরীক্ষার সময় অন্য এক সমস্যা। অভয়ের ঠাকুমা অসুস্থ হয়ে পড়েন। তার উপরে যে বাড়িতে তারা থাকেন সেখানে একটি বিয়েবাড়ি চলছিল। কোনওক্রমে দরজা জানালা বন্ধ করে পড়াশোনা পরীক্ষার কদিন পড়াশোনা চালিয়েছিল অভয়। তার পরেও এমন রেজাল্টে খুশি গোটা পরিবার।

অভয়ের মা প্রভা সিংহানিয়া বলেন, ও রাত্রে যখন পড়তো তখন লুকিয়ে লুকিয়ে দেখতাম পড়া হয়ে গেছে না ঘুমাচ্ছে? বুঝতে দিতাম না। দেখতাম সব সময় পড়ছে। কোন অসুবিধা যেন না হয় সেদিকে খেয়াল রাখাতাম।

বাবা প্রবীণ বলেন, নিজে খুব কষ্ট করে বড় হয়েছি। একটি বেসরকারি সংস্থায় কাজ করি। অনেক কিছু করব বলে ভেবেছিলাম। বড় একাউন্টেন্ট হব ভেবেছিলাম কিন্তু আর্থিক পরিস্থিতি সেরকম ছিল না। ছেলের এই ফল হওয়ায় আমি খুবই খুশি। আমার অপূর্ণ ইচ্ছা ছেলের মাধ্যমেই পূরণ করতে চাই। ছেলে সেই পথেই এগিয়ে যাচ্ছে। ইঞ্জিনিয়ারিং পড়বে বলে ঠিক করেছে। দুর্গাপুরে একটি বেসরকারি কোচিং সেন্টারে ভর্তি করেছি। যতটা পারব ছেলের জন্য করব। 

আরও পড়ুন-বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.