'রাজ্যপালের সঙ্গে আড্ডা দিয়ে গেলাম', স্বাধীনতা দিবসের সকালে রাজভবনে সারপ্রাইজ ভিজিট মমতার

রাজ্য-রাজ্যপাল সংঘাত চলছেই। তবে এরমধ্যেও সৌজন্য রক্ষা করতে দেখা গিয়েছে দু-তরফকেই। এর আগেও একাধিকবার সৌজন্য সাক্ষাৎকার সেরেছেন তাঁরা। 

Updated By: Aug 15, 2020, 07:40 PM IST
'রাজ্যপালের সঙ্গে আড্ডা দিয়ে গেলাম', স্বাধীনতা দিবসের সকালে রাজভবনে সারপ্রাইজ ভিজিট মমতার

নিজস্ব প্রতিবেদন: আসার কথা ছিল বিকেলে। তবে সাতসকালেই রাজভবনে সারপ্রাইজ ভিজিট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারলেন সৌজন্য সাক্ষাৎকার। শনিবার বিকেলে অ্যাট হোম নামে এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু বিকেলের এই অনুষ্ঠানে না গিয়ে শনিবার সকালেই মুখ্যমন্ত্রী দেখা করে আসেন রাজ্যপালের সঙ্গে। প্রায় এক ঘন্টা সময় কাটান রাজ্যপালের সঙ্গে।

এরপর বিকেলে আর আসেননি মুখ্যমন্ত্রী। তবে ৪৫ মিনিটের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ৩৫ জন। এদিন হাজির ছিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী, বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রধান বিচারপতি শ্যামল সেন, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রমুখ। হাজির ছিলেন কয়েকজন করোনা যোদ্ধাও। 

রাজ্য-রাজ্যপাল সংঘাত চলছেই। তবে এরমধ্যেও সৌজন্য রক্ষা করতে দেখা গিয়েছে দু-তরফকেই। এর আগেও একাধিকবার সৌজন্য সাক্ষাৎকার সেরেছেন তাঁরা তবে এ দিন কী কারণে মুখ্যমন্ত্রী বিকেলে না গিয়ে সকালে গেলেন তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে। বিরোধী রাজনৈতিক শিবির দাবি করছে রাজনৈতিক কারণেই এই সিদ্ধান্ত। 

আবার অনেকেই মনে করছেন সামাজিক দূরত্ব মানতেই এই সিদ্ধান্ত নিয়েছেন নেত্রী। যদিও আসল কারণ নিয়ে রাজ্যপাল বা মুখ্যমন্ত্রীর তরফে এখনও কোনও দাবি নেই। মুখ্যমন্ত্রী এদিন বলেন, "রাজ্যপালের সঙ্গে আড্ডা দিয়ে গেলাম"। অন্যদিকে এদিন রাজ্যপাল জানান, আমাদের উদ্দেশ্য একই, মেরুদণ্ড সোজা রেখেই দ্বৈরথ বজায় থাকবে।

উল্লেখ্য, করোনা আবহে তেমন জাঁকজমক না থাকলেও রেড রোডে আজ পালিত হয়েছে স্বাধীনতা দিবস।

.