যতগুলি সিট, ততজন যাত্রী! বাসে যাত্রী সংখ্যা নিয়ে নিয়ম শিথিল করল রাজ্য

কেউ দাঁড়িয়ে যেতে পারবেন না। লোকসান ঠেকাতেই সিদ্ধান্ত বলেই জানিয়েছেন মমতা। পাশাপাশি কন্ডাক্টরদের সঙ্গে সহযোগিতার বার্তাও দিয়েছেন তিনি। 

Updated By: May 29, 2020, 09:52 PM IST
যতগুলি সিট, ততজন যাত্রী! বাসে যাত্রী সংখ্যা নিয়ে নিয়ম শিথিল করল রাজ্য

নিজস্ব প্রতিবেদন: রবিবার শেষ লকডাউন ফোর। এরই মধ্যে বাসে যাত্রী সংখ্যা নিয়ে নিয়ম শিথিল করল রাজ্য। শুক্রবার সাংবাদিক বৈঠকে এবিষয়ে একাধিক পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, যতগুলি সিট, ততজন যাত্রীই নেওয়া যাবে। কেউ দাঁড়িয়ে যেতে পারবেন না। লোকসান ঠেকাতেই সিদ্ধান্ত বলেই জানিয়েছেন মমতা। পাশাপাশি কন্ডাক্টরদের সঙ্গে সহযোগিতার বার্তাও দিয়েছেন তিনি। 

আরও পড়ুন: আমফানে রাজ্যে মৃত বেড়ে ৯৮, ধাপে ধাপে ১০ লক্ষ মানুষকে ৪৮ হাজার টাকা: মুখ্যমন্ত্রী

অন্যদিকে করোনা আবহে বড় সিদ্ধান্ত রাজ্যের। ৮ জুন থেকে রাজ্যে পুরোপুরি চালু হচ্ছে সব অফিস।  পয়লা জুন চা ও জুট শিল্পে কাজ করতে পারবেন ১০০ শতাংশ কর্মীই। সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি ১ জুন থেকেই রাজ্যে খুলছে সব  ধর্মস্থান। কাল থেকে মন্দির, মসজিদে সাফাইয়ের কাজ শুরু হবে। তবে এখনই উত্সবে ছাড় নয়। এবং একসঙ্গে ১০ জনের বেশি মানুষকে মন্দির মসজিতের ভিতরে না ঢোকার আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

কবে রাস্তায় বেসরকারি বাস? সিদ্ধান্ত নিতে রবিবার বৈঠকে বসছে বাসমালিক সংগঠনগুলি। সেখানেই পরবর্তী পদক্ষেপ ঠিক করবে তারা। তবে সব সিটে যাত্রী বসলে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের কী হবে? তা নিয়েও সরকারের সঙ্গে আলোচনা করবে বাস মালিক সংগঠনগুলি।

.