Madhyamik Exam 2024: টেস্টে পাশ করেনি, অ্যাডমিট কার্ড ফটোকপি করে মাধ্যমিক পরীক্ষা!

যে অ্যাডমিট কার্ড পরীক্ষা কেন্দ্রের গিয়ে সে দেখায় তাতে রোল নম্বরে কালি দেওয়া ছিল। ফলে অ্যাডমিট চেক করতে গিয়ে বিষয়টি নজরে আসে পরীক্ষকদের। এরপর স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রের স্কুল অমরেন্দ্র বিদ্যাপিঠে খবর দেয়। 

Updated By: Feb 2, 2024, 05:36 PM IST
Madhyamik Exam 2024: টেস্টে পাশ করেনি, অ্যাডমিট কার্ড ফটোকপি করে মাধ্যমিক পরীক্ষা!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেস্টে পাশ করেনি, অন্যের অ্যাডমিট কার্ড ফটোকপি করে মাধ্যমিক পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়ল এক ছাত্র! উত্তরপাড়া ভদ্রকালী হাইস্কুলের ঘটনা। জানা গিয়েছে, উত্তরপাড়া অমরেন্দ্রনাথ বিদ্যাপীঠের ওই ছাত্র দশম শ্রেণির পরীক্ষায় টেস্টে পাশ করেনি। তাই তার অ্যাডমিট কার্ডও হয়নি। নিয়মিত স্কুলেও যেত না ওই ছাত্র। অথচ আজ মাধ্যমিক পরীক্ষা দিতে চলে যায়।

আরও পড়ুন, West Burdwan: পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে গিয়ে পরীক্ষাকেন্দ্রের নিয়ম ভেঙে বিতর্কে শাসক দল

যে অ্যাডমিট কার্ড পরীক্ষা কেন্দ্রের গিয়ে সে দেখায় তাতে রোল নম্বরে কালি দেওয়া ছিল। ফলে অ্যাডমিট চেক করতে গিয়ে বিষয়টি নজরে আসে পরীক্ষকদের। এরপর স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রের স্কুল অমরেন্দ্র বিদ্যাপিঠে খবর দেয়। পর্ষদের দায়িত্বে থাকা আধিকারীকদেরও জানানো হয়। ভদ্রকালী স্কুলে এসে তারা ছাত্রের সঙ্গে কথা বলেন। অ্যাডমিট কার্ড পরীক্ষা করে দেখেন।

ওই ছাত্র নিজেই স্বীকার করে নেয়, আসলে টেস্ট পরীক্ষাতেই উত্তীর্ণ হতে পারেনি সে। বন্ধুর অ্যাডমিট কার্ড ফটো কপি করে পরীক্ষা দিতে চলে আসে। তারপরই ছাত্রকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। অমরেন্দ্র বিদ্যাপিঠের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুশান্ত রায় বলেন,ওই ছাত্র স্কুলে অনিয়মিত ছিল। সে কারণে অ্যাডমিট কার্ড আসল না। স্বাভাবিক ভাবেই ওর পরীক্ষা দেওয়ার কথা না। পরীক্ষা দিতে দেওয়া হয়নি।

হুগলি জেলা বিদ্যালয় পরিদর্শক মৃন্ময় ঘোষ জানান, ওই ছাত্র টেস্টে পাশ করেনি। তাকে পরীক্ষা কেন্দ্রেও ঢুকতে দেওয়া হয়নি। প্রসঙ্গত, মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে এবার আরও কড়া হয়েছে পর্ষদ। প্রশ্নপত্রের প্রত্যেকটি পাতায় রয়েছে কোডেড সিরিয়াল নম্বর। আলাদা প্রশ্নপত্রের কোডও আলাদা। এমনকী মাধ্যমিক পরীক্ষার জন্য কন্ট্রোল রুম খুলেছে রাজ্য সরকার। এই কন্ট্রোল রুমের হেল্পলাইন নম্বরগুলি হল, 033-2359-2277, 2321-3844। 

আরও পড়ুন, Jalpaiguri Madhyamik News: ৩ দিনের সদ্যোজাতকে সঙ্গে নিয়েই মাধ্যমিক পরীক্ষা দিল 'নতুন' মা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.