Hooghly: ক্রমাগত বাড়ছে দাম, পেঁয়াজের মালা পরে বিক্ষোভ তৃণমূল বিধায়কের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেঁয়াজের মালা পরে মিছিল তৃনমূল বিধায়কের, দাম বাড়ার প্রতিবাদ। পেঁয়াজের দাম আশি ছুঁয়েছে। দাম আরও বাড়তে পারে। জ্বালানীর দাম বাড়ায় পাল্লা দিয়ে বাড়ায়, বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না। এই অভিযোগ তুলে পথে নামল তৃনমূল।

চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের নেতৃত্বে চুঁচুড়া ঘড়ির মোড় থেকে খরুয়া বাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। খরুয়া বাজারে হয় বিক্ষোভ। মিছিলে অংশ নেওয়া তৃনমূল নেতৃত্বের গলায় ছিল পেঁয়াজের মালা।

আরও পড়ুন: LIVE: 'বিজেপি আমাকে ফাঁসিয়েছে,আমি নির্দোষ,খুব তাড়াতাড়ি ছাড়া পাব,' দাবি জ্যোতিপ্রিয়র

বিধায়ক অসিত মজুমদার বলেন, ‘পেঁয়াজের দাম আশি, তেলের দাম গ্যাসের দাম চড়া এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে হুহু করে। কেন্দ্র নিয়ন্ত্রণ করতে ব্যার্থ। একমাত্র তৃনমূল মানুষের পাশে আছে, আর দাঁড়ানোর কেউ নেই’। তিনি আরও বলেন, ‘২০২৪ সালে বিজেপিকে হঠাতে সেই মানুষের আশীর্বাদ চাই। রাজ্য সরকারের টাস্ক ফোর্স আছে কিন্তু কেন্দ্র সরকার দাম নিয়ন্ত্রণ করে। তেলের দাম বাড়ায় পেঁয়াজের দাম বাড়ছে। এখানে রাজ্যের কিছু করার নেই’।

বিজেপি-র হুগলি সাংগঠনিক জেলার সভাপতি তুষার মজুমদারের অভিযোগ, ‘যা জমি জায়গা ছিল সব সিন্ডিকেটের হাতে চাষ হবে কোথায়। শাসক দলের চোরগুলো সব ধরা পরছে আর তা থেকে নজর ঘোরাতে গলায় পেঁয়াজ নিতে হচ্ছে’। তুষার বলেন, ‘আর কী কী গলায় নেবেন। দাম নিয়ন্ত্রণে রাজ্য সরকার কী করছে?’

আরও পড়ুন: Weather Today: বাড়ল তাপমাত্রা, উধাও শীতের আমেজ, একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস!

হুগলি জেলায় তিন হাজার আটশ হেক্টর জমিতে পেঁয়াজ চাষ হয়। যার মধ্যে বলাগর ব্লকেই সবচেয়ে বেশি। প্রায় ৭৪ হাজার মেট্রিক টন পেঁয়াজ উৎপাদন হয়। হুগলি ছাড়াও মুর্শিদাবাদ জেলায় ভাল পেঁয়াজ হয়। রাজ্যে যতটা পরিমান পেঁয়াজের দাহিদা তার থেকে কম চাষ এবং উৎপাদন হওয়ায় নাসিক নির্ভরতা থেকেই যায়। হুগলিতে সুখসাগর প্রজাতির পেঁয়াজ চাষ হয়। সেই পেঁয়াজ বেশি দিন সংরক্ষন করা যায় না। উৎপাদনের পর মাস পাঁচেক সেই পেঁয়াজ বাজারে যোগান থাকে।

হুগলি জেলা উদ্যান পালন দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারীক শুভাশিস গিড়ি বলেন, ‘চাহিদা এবং যোগানের উপর দাম ওঠা নামা করে। এখন যোগান কম থাকায় দাম বেড়েছে। স্থানীয় পেঁয়াজ জানুয়ারী মাসে উঠলেই দাম কমবে। বর্ষা কালীন পেঁয়াজ চাষ অল্প পরিমান জমিতে হয়। তাই চাহিদা মেটে না’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

English Title: 
hooghly mla protest against central government with garland made of onion
News Source: 
Home Title: 

ক্রমাগত বাড়ছে দাম, পেঁয়াজের মালা পরে বিক্ষোভ তৃণমূল বিধায়কের

Hooghly: ক্রমাগত বাড়ছে দাম, পেঁয়াজের মালা পরে বিক্ষোভ তৃণমূল বিধায়কের
Yes
Is Blog?: 
No
Section: