Kamarpukur: সরকারি অনুদানে ১৫ লাখের শেড তৈরিতে ব্যবসায়ীদের থেকে ২০ হাজার করে 'তোলা'!

সবজি ব্যবসা করেই অনেকেই সংসার চালান। বেশিরভাগ সবজি ব্যবসায়ী পারবে না ২০ হাজার টাকা করে দিতে।

Updated By: Mar 6, 2024, 03:03 PM IST
Kamarpukur: সরকারি অনুদানে ১৫ লাখের শেড তৈরিতে ব্যবসায়ীদের থেকে ২০ হাজার করে 'তোলা'!

দিব্যেন্দু পাত্র: সরকারি অনুদান যথেষ্ট নয়। শেড তৈরির জন্য সবজি ব্যবসায়ীদের দিতে হবে ২০ হাজার টাকা করে। আর এতেই ক্ষুব্ধ হুগলির কামারপুকুরের সবজি বাজারের ব্যবসায়ীরা। শতাধিক সবজি ব্যবসায়ীকে নিয়ে আন্দোলনের তোড়জোড় বিজেপির। কামারপুকুর সবজি বাজারে শতাধিক ব্যবসায়ী ব্যবসা করেন। রাজ্য সরকার সবজি বাজারে শেড তৈরির জন্য প্রায় ১৫ লক্ষ টাকা মঞ্জুর করেছে। খুব শিগগিরই তৈরি হবে মাথার উপর ছাউনি। কিন্তু অভিযোগ, সরকারি অনুদান পাওয়া সত্ত্বেও ব্যবসায়ীদের ২০ হাজার টাকা করে দিতে হবে স্থানীয় গ্রাম পঞ্চায়েতকে।

এমনটাই জানানো হয়েছে স্থানীয় কামারপুকুর পঞ্চায়েতের তরফ থেকে। তার জন্য মাইকে প্রচার চলছে। ব্যবসায়ীদের দাবি, শতাধিক সবজি ব্যবসায়ীদের মধ্যে কয়েকজন টাকা দিতে পারলেও বেশিরভাগ সবজি ব্যবসায়ী পারবে না ২০ হাজার টাকা করে দিতে। কারণ সবজি ব্যবসা করেই অনেকেই সংসার চালান। তাই তাদের এই ২০ হাজার টাকা করে চাঁদা দিতে ঘোরতর আপত্তি। এই ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন বিজেপি নেতৃত্ব। যদিও গ্রাম পঞ্চায়েত প্রধান সমস্ত অভিযোগই উড়িয়ে দিয়েছেন। উল্লেখ্য, আরামবাগ মহকুমার সবথেকে বড় সবজি বাজার এই কামারপুকুর। হুগলি, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়া জেলার কয়েক হাজার সবজি চাষি তাদের উৎপাদিত সবজি এই কামারপুকুরে পাইকারি বাজারে আনেন।

আবার অন্যদিকে খুচরা বাজারের সঙ্গে জড়িত শতাধিক ব্যবসায়ী। স্বভাবতই লোকসভা ভোটের আগে ব্যবসায়ীদের পাশে থাকতে চাইছে বিজেপি। তাই তারা কয়েকশো ব্যবসায়ীকে সাথে নিয়ে আন্দোলনের ডাকও দিচ্ছেন। তবে প্রশ্ন উঠেছে, সরকারি অনুদানে যদি সবজি বাজারে সেড তৈরি হয়, তাহলে সরকারি অনুদান পর্যাপ্ত নয় কেন? কেন ব্যবসায়ীদের টাকা দিতে হবে? স্থানীয় পঞ্চায়েত প্রতিদিন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নেয়, সেই টাকা যাচ্ছে কোথায়? আর এই নিয়েই সরগরম কামারপুকুর।

আরও পড়ুন, Shantanu Thakur: 'তোলাবাজ শান্তনু ঠাকুরকে একটি ভোট নয়', পোস্টারে ছয়লাপ বনগাঁ স্টেশন!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.