Bravery in Asansol Division: সাবাশ! সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে যাত্রীকে বাঁচালেন আরপিএফ কর্মী, দেখুন ভিডিয়ো...

Exceptional Bravery Under Operation Jeevan Raksha: হয়তো চলন্ত ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝের ফাঁক দিয়ে ওই যাত্রী পড়ে যেতেও পারতেন। ঘটতে পারত কোনও ভয়ংকর দুর্ঘটনা। কিন্তু ওই আরপিএফ কর্মীর তৎপরতায় বেঁচে যান তিনি।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jun 27, 2024, 02:48 PM IST
Bravery in Asansol Division: সাবাশ! সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে যাত্রীকে বাঁচালেন আরপিএফ কর্মী, দেখুন ভিডিয়ো...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ফের আরপিএফের সাহসিকতা! প্রাণে বাঁচলেন এক যাত্রী। পূর্ব রেলের আসানসোল ডিভিশনের 'রেলওয়ে প্রোটেকশন ফোর্স' তথা আরপিএফের এক কর্মী ট্রেনে উঠতে গিয়ে পিছলে গিয়েছিলেন। হয়তো চলন্ত ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝের ফাঁক দিয়ে ওই যাত্রী পড়ে যেতেও পারতেন। ঘটতে পারত কোনও ভয়ংকর দুর্ঘটনা। কিন্তু ওই আরপিএফ কর্মীর তৎপরতায় বেঁচে যান তিনি।

আরও পড়ুন: Rain and Thunderstorm: ৩ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে দুর্যোগ? প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস? কোথায় কোথায়?

অসমসাহসিকতার প্রদর্শনের জন্য 'রেলওয়ে প্রোটেকশন ফোর্স' তথা আরপিএফের 'জীবনরক্ষা' প্রকল্প রয়েছে। সেই প্রকল্পের আওতাতেই এই কাজ হয়েছে।

কী ঘটেছিল?

গতকাল ২৬ জুন বিকেল ৪ টে ২০ মিনিট নাগাদ এই ঘটনা ঘটেছে।  

মধুপুর স্টেশন থেকে তখন ০৩৫২৫ মধুপুর-গিরিডি ট্রেনটি ছাড়ছিল। এক বয়স্ক যাত্রী সেই ট্রেনে উঠতে যাচ্ছিলেন। উঠতে গিয়ে তিনি ভারসাম্য হারিয়ে ফেলেন। এবং ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝের ফাঁকে পড়ে যান।

সেই দৃশ্য দেখতে পেয়েই সেখানে উপস্থিত আরপিএফ দৌড়ে গিয়ে তাঁকে ধরে ফেলেন এবং চলন্ত ট্রেনের সামনে থেকে তাঁকে টেনে নেন। বড় বিপদ থেকে বেঁচে যান ওই যাত্রী।

কে তখন এই সাহসিকতা দেখালেন? 

আরও পড়ুন: Eviction of Hawker: অনেক হয়েছে, এবার আর রেয়াত নয়! জবরদখলে বুলডোজার চলছেই...

তখন সেখানে কর্তব্যরত ছিলেন আরপিএফ কনস্টেবল এম.কে মণ্ডল। তিনি সঙ্গে সঙ্গে অ্যাকশন নেন। বড় বিপদ থেকে বাঁচিয়ে দেন তিনি ওই বয়স্ক যাত্রীকে। এই 'জীবনরক্ষা' প্রকল্পটি বিপন্ন যাত্রীদের প্রাণ বাঁচানোর লক্ষ্যেই ভাবা হয়েছে। সেটাই ঘটায় সুখী সব মহলই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.