Weather Update: পড়বে বাজ, বৃষ্টি 'ভাসাবে' ভোটের রেজাল্ট! ১০ জুনের মধ্যেই বাংলায় বর্ষা...

Heavy rain on 4 June Lok Sabha Election counting and result day: উত্তরবঙ্গে বৃষ্টির জন্য দায়ী রিমালের ছেড়ে যাওয়া জলীয় বাষ্প। দক্ষিণের বৃষ্টির জন্য আঞ্চলিক মেঘপুঞ্জ দায়ী।

Updated By: May 29, 2024, 05:07 PM IST
Weather Update: পড়বে বাজ, বৃষ্টি 'ভাসাবে' ভোটের রেজাল্ট! ১০ জুনের মধ্যেই বাংলায় বর্ষা...

অয়ন ঘোষাল : সপ্তম দফার ভোটে বৃষ্টি। বৃষ্টি গণনা ও ফলপ্রকাশের দিনেও। জুন মাসের ১, ২,৩ ও ৪ তারিখ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাজুড়ে বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার, কোথাও কোথাও ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়ার হলুদ সতর্কতা। দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে কোনও কোনও জেলায় বজ্রপাতের সতর্কতা। 

আজ, কাল, পরশু উত্তরের ৫ জেলায় কমলা সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। এরমধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা। ১ এবং ২ জুন উত্তরের এই ৫ জেলার পাশাপাশি উত্তর দিনাজপুর জেলাতেও ভারী বৃষ্টি হতে পারে। 

আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গে বৃষ্টির জন্য দায়ী রিমালের ছেড়ে যাওয়া জলীয় বাষ্প। সঙ্গে আছে শক্তিশালী অক্ষরেখাও। ওদিকে দক্ষিণের বৃষ্টির জন্য আঞ্চলিক মেঘপুঞ্জ দায়ী। এই স্থানীয় মেঘপুঞ্জের জন্য আবার পরোক্ষে রিমাল-ই দায়ী। কারণ ভারী বৃষ্টির পর ভূপৃষ্ঠে থাকা জল সূর্যের তাপে নতুন করে জলীয় বাষ্প তৈরি করছে। 

একইসঙ্গে হাওয়া অফিস আরও জানিয়েছে যে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে কেরলে মৌসুমী বায়ু প্রবেশের অনুকূল পরিবেশ তৈরি হবে। জুন মাসের ১০ তারিখের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশেরও অত্যন্ত উজ্বল সম্ভাবনা। তবে সবটাই নির্ভর করছে কেরলে বর্ষা ঠিক কবে ঢুকবে তার উপর।

আরও পড়ুন, Sandakphu Kangchenjunga Death: বিষাদের 'পাহাড়'! বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে চিরঘুমে যুবক, ট্রেকিংয়ে গিয়ে ফেরা হল না অভিযাত্রীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.