Weather Update: দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে বাড়বে বর্ষণ

রাজস্থান থেকে নিম্নচাপ অক্ষরেখা রয়েছে আসাম পর্যন্ত বর্তমানে বিস্তৃত। যেটা দক্ষিণবঙ্গের ওপর দিয়ে চলেছে। উত্তরপ্রদেশ বিহার এবং উত্তরবঙ্গ ও মেঘালয়ের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। আরো একটি অক্ষরেখা বিহার থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত যেটি ছত্তীসগড় বিদর্ভ তেলেঙ্গানার উপর দিয়ে গিয়েছে

Updated By: Mar 26, 2023, 01:53 PM IST
Weather Update: দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে বাড়বে বর্ষণ

সন্দীপ প্রামাণিক: দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা শোনাল আবহওয়া দফতর। উপকূলবর্তী ও পশ্চিমের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া তে বৃষ্টির সম্ভাবনা বেশি। সোম ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বুধ-বৃহস্পতিবার পর্যন্ত ঝড় বৃষ্টির অনুকূল থাকতে পারে আবহাওয়া। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার উপরে থাকবে।

আরও পড়ুন- মন্দিরে পুরোহিত চোর হলে কি দেবতা চোর হয়ে যায়! দুর্নীতি নিয়ে পাল্টা সওয়াল শোভনদেবের

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী ৪-৫ দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘন্টায় মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে দু'এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। এমনটাই বলছে আবহাওয়া দফতর।

কলকাতা

আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা। সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৯০ শতাংশ। 

রাজস্থান থেকে নিম্নচাপ অক্ষরেখা রয়েছে আসাম পর্যন্ত বর্তমানে বিস্তৃত। যেটা দক্ষিণবঙ্গের ওপর দিয়ে চলেছে। উত্তরপ্রদেশ বিহার এবং উত্তরবঙ্গ ও মেঘালয়ের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। আরো একটি অক্ষরেখা বিহার থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত যেটি ছত্তীসগড় বিদর্ভ তেলেঙ্গানার উপর দিয়ে গিয়েছে।  নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানা এই দুই এলাকায়।

আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ আসাম এবং মেঘালয়ে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। ওই সাথে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শিলাবৃষ্টির পূর্বাভাস ঝাড়খণ্ডে ও এবং বিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও দমকা ঝড় হওয়ার পূর্বাভাস হয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.