ভুটান পাহাড় থেকে নেমে আসা বিপুল জলে ভাসল বানারহাট এলাকা

বাসিন্দারা জানিয়েছেন, হাতিনালার সংস্কার কাজ হয়েছে বলে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে।

Updated By: Jun 29, 2021, 05:08 PM IST
ভুটান পাহাড় থেকে নেমে আসা বিপুল জলে ভাসল বানারহাট এলাকা

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ভোররাত থেকে শুরু হওয়া অবিরাম বর্ষণের ফলে ভুটান পাহাড় থেকে বয়ে আসা জলে হাতিনালার দু'কূল ছাপিয়ে প্রায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হল বানারহাট এলাকায়। 

দুপুরের পর হাতিনালার জল রেললাইন পার হয়ে বানারহাটের (Banarhat) ক্ষুদিরাম পল্লি এলাকায় ঢুকে পড়ে। রেললাইনের নীচের পাথর জলের তোড়ে সরে গিয়ে রেললাইন ক্ষতিগ্রস্ত হয় একাধিক জায়গায়। ক্ষুদিরাম পল্লি এলাকার বেশ কিছু বাসিন্দার ঘরে জল ঢুকে যায়। রাস্তাঘাটও জলে ডুবে যায়। 

আরও পড়ুন: পাঁচশো বছরের প্রাচীন মন্দির থেকে চুরি গেল সোনা-রুপোর গয়না, নারায়ণ শিলাও!

বিকেলের দিকেও অবিরাম ধারায় বৃষ্টি পড়ে চলেছে। এই ভাবে বৃষ্টি যদি সারারাত চলতে থাকে তা হলে পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসীরা। 

এ দিন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন বানারহাটের বিডিও (BDO) প্রহ্লাদ বিশ্বাস। তিনি জানান, বাসিন্দাদের প্রয়োজন হলে যাতে নিরাপদ স্থানে স্থানান্তরিত করা যায় সেই চিন্তাভাবনা করা হচ্ছে। যাঁদের ঘরে জল ঢুকে পড়েছে, তাঁদের কী ভাবে সহায়তা করা যায় সে বিষয়টিও ভেবে দেখছেন বলে জানান। 

বাসিন্দারা জানিয়েছেন, হাতিনালার সংস্কার কাজ হওয়ায় পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। তা না হলে এই পরিস্থিতিতে বানারহাটের অর্ধেকের বেশি বাড়িঘরই এতক্ষণে জলের তলায় চলে যেত।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: রামপুরহাটে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত দুই দুষ্কৃতী

.